নাইন অ্যাপস (9Apps) ডাউনলোড এবং ইন্সটল

9apps download and install

নাইন অ্যাপস (9Apps) এমন একটি অ্যাপস যার মাধ্যমে আপনারা ভিবিন্ন প্রকার অ্যাপস খুব সহজেই ডাউনলোড করতে পারবেরন এবং সেটাও আবার একদম ফ্রিতে। মজার ব্যাপার হলো 9Apps থেকে অ্যাপস ডাউনলোড করার জন্য কোনো প্রকার একাউন্ট করার ঝামেলা নেই আর এছারাও এখানে আপনি এমন সব অ্যাপসও পেয়ে যাবেন যেগুলো গুগল প্লে স্টোরেও নেই।

এটি থেকে আপনি খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন ভাইড মেট , টিউব মেট, ভিবিন্ন প্রকার গেমস এবং সফ্টওয়ার। এখনকার সময়ের হিসেবে প্রতিদিন এটি থেকে ১৮ মিলিয়নেরও বেশি অ্যাপস ডাউনলোড হয়। সুধুমাত্র ইন্ডিয়ার হিসেব ধরলে দেখাযায় যে ১৪০ মিলিয়নেও বেশি লোক এটি প্রতিদিন ব্যবহার করে চলছে। এটিকে অনেকে গুগল প্লে স্টোর এর বিকল্পও বলে থাকে।

কারণ গুগল প্লে স্টের থেকে যেমন অ্যাপ ডাউনলোড করা যায় ঠিক তেমনি এর থেকেও ঠিক তেমনি অ্যাপ ডাউনলোড করা যায়। এ অ্যাপটি তাদের জন্য অসম্ভব উপকারি প্রমান হতেপারে যার একেবারে শুরুর দিকে আছে যাদের জিমেইল এর ব্যবহার সম্মন্ধে কোনো প্রকার ধারণাই নেই।

আপনারা যারা গুগল প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করতে জানেন না একেবারে শুরুর দিকে আছেন তার আমাদের এ ব্লগটি পড়ে দেখতে পারেন “গুগল প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করার উপায়”।

এ অ্যাপসটি ডাউনলোড করার জন্য আপনি নিচেল লিংকটি ব্যাবহার করতে পারেন। এটি এদের নিজেদের অফিসিয়াল পেজ।

গুগল প্লে স্টোর থেকে এ অ্যাপসটি ডাউনলোড করতে গেলে সঠিক অ্যাপসটি পাবেন না। কারণ গুগল প্লে স্টোর নিজেও একটি অ্যাপ ডাউনলোডিং স্টোর। যে কারণে গুগল প্লে স্টোরে এ অ্যাপটা পাবেন না। তবে গুগল প্লে স্টোরে যা পাবেন না সেটা এ অ্যাপ এ পাবেন।

সম্পূর্ণ সঠিক পদ্বতিতে নাইন অ্যাপসটি ডাউনলোড করার জন্য নিচের পদক্ষেপ গুলো অণুসরণ করুন।

আপনি এখান থেকে ডাউনলোড এ পি কে বাটনেটিতে ক্লিক করে 9Apps অ্যাপসটি ডাউনলোড করে নিবেন। আপনাদের সুবিধার জন্য আমি নিচে সম্পূর্ণ ডাউনলোডের পদ্বতি দেখিয়ে দিলাম।

9Apps-app-download-page

এখান থেকে আপনি ঠিক একি পদ্বতিতে লাল বাটন টিতে ক্লিক করে দিবেন অ্যাপটিকে ডাউনলোড করার জন্য।

9Apps-download-page-on-mobile

ডাউনলোড এর লাল বাটনে ক্লিক করার পর আপনাকে ওরা এমন একটা পেজে নিয়ে যাবে।

9Apps download now

নীল রং এর ওকে বাটনটিতে ক্লিক করার সাথে সাথে আপনার ফোনে অ্যাপটি ডাউনলোড শুরু হয়ে যাবে।

নোট: This type of file can harm your device. এটা ঘাবরাবার কোনো ব্যাপার না এর সম্পর্কে পুরপুরি ভাবে জানতে চাইলে এর লিংক এর উপর ক্লিক করে আমাদের এর উপর ব্লগটি পড়ে আসুন নয়তো আপনার দ্বারা এমন ভুলও হয়ে যেতে পারে যা আপনার ডিভাইসের তথ্যে আঘাত আনতে পারে।

যুদি শুরু না হয় তবে আপনি Click to restart বাটনে ক্লিক করে দিবেন এবং আপনার ডাউনলোডটি শুরু হয়ে যাবে।

অ্যাপ ডাউনলোড না শুরু হলে এ বাটনটিতে ক্লিক করবেন।

ডাউনলোড শুরু হবার পর এটি আপনি নটিফিকেশনে দেখতে পারবেন। অ্যাপটি ডাউনলোড শেষ হলে একে আপনার ফোনের ডাউনলোড ফোল্ডারে গিয়ে ইন্সটল করতে হবে।

ফোল্ডারের ভিতর যাওয়ার পর আপনি নাইন অ্যাপটাকে খুজে বের করে এর উপর ক্লিক করবেন। এতে ক্লিক করার পর আপনার কাছে ওরা পারমিশন চাইবে। আপনাকে তা সেটিং এ গিয়ে এলাও করে দিতে হবে।

সেটিং এ যাওয়ার পর Allow from this source এর ডান পাশে একটি বাটন দেখেতে পাবেন সেটি অন করে দিবেন। সুধু এর উপর একটি ক্লিকই এটি অন করার জন্য যথেষ্ঠ।

এবার ইন্সটল করার জন্য আপনাকে আপনার ডাউনলোড ফোল্ডারে যেতে হবে। এবং ডাউনলোড লিস্টের মধ্যে নাইন অ্যাপটি খুজে বের করে তার উপর ক্লিক করে INSTALL করে নিতে হবে।

9apps install permission

এবার ইন্সটল বাটন এ ক্লিক করার সাথে সাথে ইন্সটলিং শুরু হয়ে যাবে। আর এর ইন্সটল শেষ হলে অ্যাপটি ওপেন করে নিবেন।

ইন্সটল করার পর ওপেন কথাটি আসলে done এ ক্লিক করে দিন। এবং এপটি চলে আসবে আপনার ফোনে।

নোট: এখানে একটি ছোট্র কথা হলো প্লে স্টোরে অ্যাপস গুলো ডাউনলোড করার পর আপনাআপনি ইন্সটল হয় কিন্তু নাইন অ্যাপস এ অ্যাপ ডাউনলোড করার পর সেটি মেনুয়াললি ইন্সটল করে নিতে হয় আর সে জন্য আপনি যেকোনো ধরণের অ্যাপস ডাউনলোড করার পর সে অ্যাপসটি ইন্সটল বাটনে ক্লিক করে ইন্সটল করেনিবেন।

নাইন অ্যাপস না ডাউনলোড করে অ্যাপস ডাউনলোড

আপানি চাইলে নাইন অ্যাপস ডাউনলোড না করে নাইন অ্যাপস ওয়েব ভার্সনটি ব্যবহার করতে পারবেন। নাইন অ্যাপস ওয়েবের একটি স্কিনসর্ট নিচে দিয়ে দিলাম।

9App web

আপনি চাইলে এখানথেকেও অ্যাপস ডাউনলোড করতে পারবেণ।

নাইন অ্যাপস গেম ডাউনলোড এর পদ্বতিি

এখান থেকে অ্যাপস ডাউনলোড করাটা সহজ কারণ এখানে কোনো প্রকার একাউন্ট খুলতে হয় না। কিন্ত যেমন আমি বলেছিলাম এখানে অ্যাপ মেনুয়াললি ডাউনলোড করতে হয়। এ পদ্বতিটা আনেকে নাও বুঝতে পারেন সে জন্য আমি এখানে এ বিষয়েও বলেছি।

আপনারা যুদি ক্রিকেট লাভার হয়ে থাকেন তবে আমাদের রিয়েল ক্রিকেট ভিডিও গেম ডাউনলোড ২০২১ ব্লগটি পড়ে দেখতে পারেণ। যেখানে আমরা আলোচনা করেছি এমন কয়েকটি ক্রিকেট গেম এর কথা যেগুলো সত্যিকারে ক্রিকেট গেম খেলার আনন্দ আনে।

নাইন অ্যাপস ব্যবহারেন পদ্বতি নিয়ে আলোচনা।

প্রথমত আপনাকে এ অ্যাপসটি ওপেন করতে হবে। এবং ওপেন করার পর কিছুটা এমন দেখাবে।

আগের মতোই পারমিশন এলাও করেদিবেন। এবং এগিয়ে যাবেন।

অ্যাপটির ভিতরে যাওয়ার পর তারা তাদে কিছু অ্যাপ আপনাকে সাজেস্ট করবে তা আপনি ‍Skip করে দিবেন বা আপনি চাইলে ‍দেখতে পারেন।

তার পরে অ্যাপটি হোমস্কিনটি দেখাবে।

এবার আপনি সার্চ বাটনে ক্লিক করে আপনার কাংক্ষিত গেম টির নাম লিখবেন।

এবং ডাউনলোড বাটনে ক্লিক করে ডাউনলোড করে নিবেন। ‍এবং নাইন অ্যাপ ডাউনলোড মেনেজারে গিয়ে ইন্সটল করেনিবেন। আপনি চাইলে ডাউনলোড থামিয়ে পরে আবার শুরু করতে পারবেন Pause বাটনে ক্লিক করে।

ডাউনলোড শুরু হয়ে যাবে এবং আপনি ডাউনলোড শেষ হলে ইন্সটল বাটনে ক্লিক করে ঠিক একি পদ্বতিতে ইন্সটল করে নিবে। প্রয়োজনে নিচের ধাপ গুলো দেখে নিতে পারেন।

ইন্সটলে ক্লিক করার পর আপনি আগের মতো পারমিশন এলাও করে দিবেন। আর আপনার গেম আপনার ফোনে চলে আসবে।

নাইন অ্যাপস সফ্টওয়ার এর অনান্য সুবিধা

  • এ অ্যাপটির মাধ্যমে আপনিযে সুধু অ্যাপসই ডাউনলোড করতে পারবেন তা কিন্তু নয়। এর মাধ্যমে আপনি চাইলে বিভিন্ন নিউজ বিষয় আপডেট থাকতে পারবেন কারণ এর আলাদা একটি পেজে শুধু নানা প্রকার নিউজ থাকে।
  • এছারাও এখানে আপনি পাবেন হাজার হাজর সব আপনার ফোনের জন্য আসাধারণ সব ওয়ালপেপার, থিম, রিংটোন এবং আরও অনেক কিছু। আপনি চাইলেই এগুলো ডাউনলোড করে নিতে পারবেন আপনা ফোন এ ব্যবহারের জন্য খুব সহজেই।

ছোট করে বলতে গেলে নাইন অ্যাপস হলো একের ভিতর সব এ ধরণের একটি অ্যাপ।

নাইন অ্যাপস ফোল্ডার

আনেকে নাইন অ্যাপস ফোল্ডার এর খোজ করে থাকে । আসলে যারা জানেন না যে নাইন অ্যাপস ফোল্ডার কী ভাবে এক্সেস করতে হয় তাদের নিচে আমি স্ক্রিনসর্ট এর সাহায্যে দেখিয়ে দিলাম।

প্রথমে নাইন অ্যাপস সফ্টওয়ারটি খুলে তার ভিতর প্রবেশ করুন।

এবার অ্যাপটির একেবারে কোনায় উপরে এক পাশে একটি আইকন দেখতে পাবেন। এখানে ক্লিক করুন এবং আপনি পেয়ে যাবেন আপনার ডাউনলোড ম্যানেজার যাকে 9Apps অ্যাপ এর ফোল্ডারও বলে।

এখান থেকেই আপনি এক্সেস করবেন আপনার সকল প্রকার ডাউনলোড করা অ্যাপস, রিংটোন, ওয়ারপেপার, থিমস এবং আরও অনেক কিছু।

তাছার আমাদের লেখা আরও ব্লগ গুলোও পড়ে দেখতে পারেন ভিডিও ডাইনলোড সফটওয়্যার , গুগল প্লে স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করুন, অফিসিয়াল ভিটমেট অ্যাপস ডাউনলোড করুন ছারাও আমাদের পুরো সাইট এক্সপ্লোর করে দেখতে পারেন।

আমাদের এ রিভিউ সাইটটিতে আমরা রেখেছি এমন সব অ্যাপসের কথা যেগুলো একদম সিকিউর যে কোনো ডিভাইসে ব্যবহারের ক্ষেত্রে এবং বিশ্ব জুরে অসংখ্য লোক এ অ্যাপস ‍গুলো ব্যবহার করে।

নাইন অ্যাপস কী গুগল প্লে স্টোরে পাওয়া সম্ভব?

নাইন অ্যাপস আপনি গুগল প্লে স্টোরে পাবেন না।

নাইন অ্যাপস এ কী ভাইরাস আছে?

না, নাইন অ্যাপস প্লে স্টোরের মত একটি অ্যাপ প্লেস। অ্যাপ স্টোর বলতে পারেন।

নাইন অ্যাপ কী গুগলের মতো সিকিউর?

নাইন অ্যাপস এর সিকিউরিটি ততটা ভালো না। নাইন অ্যাপস গুগলের মতো সিকিউর না।

নাইন অ্যাপস এর ডেবোলপার কে?

নাইন অ্যাপস এবং ইউ সি ব্রাউজার এর ডেবোলপার Allibaba.

নাইন অ্যাপস এ কী মেলওয়ার আছে?

যেহেতু নাইন অ্যাপস এ সবধরণের অ্যাপই পাওয়া যায় সেহেতু এমনটা হতেও পারে।

Featured