অপরিচিত নাম্বারের ঠিকানা জানুন | ট্রুকলার ও বিকল্প

caller id

অপরিচিত নাম্বারের ঠিকানা জানুন ছবি ও নাম খুব সহজেই ট্রুকলার ব্যবহার করে। আজই শিখে নিন ট্রুকলার এর ব্যবহার এবং চিনে নিন এর বিকল্পসব অ্যাপগুলো এবং ওদের ফিচার।

মাঝে মাঝে আমাদের ফোনে ভুল করে আনেকেই কল করে দেয়। আবার কেউ কেউ ইচ্ছে করে আমাদের ডিস্টার্ব করার জন্য বার বার অচেনা নাম্বার থেকে কল করতে থাকে।

আবার এমন অনেকে আছে যারা আপনার অচেনা নাম্বার থেকে কল করে আপনাকে চিন্তায় ফেলে রেখে পেঙ্ক করে। তাদের সবােইকেই আজেকের পরথেকে চিনে যাবেন।

আজকে আপনাদের আমি এমন একটি অ্যাপের সাথে পরিচয় করিয়ে দিবো যে অ্যাপটি আপনার ডিস্টাবারকে খুজতে আপনাকে সাহায্য করবে। শুধু তাই নয় আপনার মোবাইলে আসা সকল অচেনা নাম্বারে পরিচয় আপনার সামনে তুলে ধরবে।

অপরিচিত নাম্বারের ঠিকানা জানার পদ্বতি

আমরা অপরিচিত ব্যক্তিকে চেনার জন্য আপনাদের সামনে আজকে কতগুলো অ্যাপ তুলে ধরবো। যেগুলোর সবগুলোই হলো ট্রুকলারের বিকল্প।

টিকটক থেকে হাজার হাজার টাকা ইনকাম করুন শূণ্য ফরোয়ার নিয়ে আর টাকা নিন বিকাশে।

ট্রুকলার হলো এমন একটি অ্যাপ যার সাহায্যে আপনি পূথিবী যে কোনো প্রান্ত থেকে আপনাকে কল করা ব্যাক্তির নাম আপনি জেনে নিতে পারবেন। তবে আপনার ফোনে ডাটা কনেকশন থাকতে হবে নয়তো কলারের ডিটেইল আপনি দেখতে পাবেন না।

আর আপনি চাইলে স্পেমারদের ব্লক করে দিতে পারবেন। তাছারা ট্রুকলার অ্যাপটির সিকিউরিটি এতটাই করা যে এটা আপনাকে করা স্পেম কলারে আসল পরিচয় আর কী বিষয়ে কল করছে তাও দেখিয়ে দেয়।

তবে এখানে আরও একটি মজার বিষয় হলো কলার ডাটা কনেকশন না রাখলেও আপনি কলারের ডিটেইল দেখতে পাবেন।

কারণ সকল যখন কেউ ট্রুকলার বা এর বিকল্প অ্যাপগুলো মধ্যে কোনোটি ডাউনলোড করে অ্যাপটি জীবনে একবার হলেও ইউজ করে তখন সে প্রথম দিনই তার সকল ডাটা অ্যাগুলোর ডাটা বেসে স্টোর হয়ে যায়।

আর পরবর্তিতে ইউজার অ্যাপটি ডিলিট করে দিলেও সকল ডাটা অ্যাপটির ডাটা বেসে জমা থেকে যায়। যার কারনে কলার অফলাইন থাকলেও তার ডিটেইল রিসিভারে ডাটা কনেশন থাকলে দেখাবে।

আমি শুরুতেই মূল অ্যাপটির কথা আপনাদের সাথে শেয়ার করবো পড়ে ক্রমে ক্রমে এর বিকল্প অ্যাপ গুলো:

ট্রুকলার অ্যাপ (Truecaller)

truecaller

আমি এখানে আপনাদের সাথে এর ওয়েবসাইটটি শেয়ার করলাম কারণ অনেকে প্লে স্টোর থেকে ট্রুকলার খুজতে গিয়ে আসল ট্রুকলার অ্যাপটি খুজে পায় না। তাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করলে আপনি আসল ট্রুকলার অ্যাপটি পেয়ে যাবেন।

আনলিমিটেড গুগল থেকে ইনকাম করে নিন এই পদ্বতি গুলো জানুন আর মাস শেষে লাখ লাখ টাকা ইনকাম করুন।

অপরিচিত নাম্বারের ঠিকানা জানুন

যে কোনো ডিভাইসে ডাউনলোড করার জন্য আপনি শুধু ডাউনলোড অপশনটিতে ক্লিক করুন। আপনার সামনে চলে আসবে এন্ড্রোয়েড, আই ও এস থেকে ডাউনলোড এর বাটন। আর আপনি চাইলে সরাসরি তাদের সাইট থেকেও ডাউনলোড করে নিতে পারবেন তিন নাম্বার অপশনটিতে ক্লিক করে।

ট্রুকলার অ্যাপটি ডাউনলোড করার পর অ্যাপটি অপেন করে যে যে পারমিশন চাইবে সে সব এলাউ করে দিবে। আর কোনো কাজ করতে হবে না। কোনো রেজিসট্রেশনের কোনো কাজ নেই। অ্যাপটি আপনার ডিভাইসে অ্যাড হয়ে যাবে।

অ্যাপটি প্রিমিয়াম আর ফ্রি প্লেন অফার করে। আপনি যুদি চান তবে আপনি অ্যাপটির প্রিমিয়াম প্লেন কিনতে পারবেন। প্রিমিয়ামে আপনি কিছু এক্সট্রা ফিচার পাবেন।

আর যুদি আপনি ফ্রি প্লেন ইউজ করেন তবে আপনি যখনই কোনো আননোন নাম্বার এক্সেপ্ত করবেন আর অ্যাপটি নাম্বারটির ডিটেইল আপনাকে শো করাবে তখন একটি অ্যাড বা বিজ্ঞাপন আপনি দেখতে পাবেন নাম্বারেন নিচে।

ফ্রি প্লেনে কলারে অ্যাড বা বিজ্ঞাপন শো করানো হয় তবে খুবি ছোট ব্যানার করে এজন্য অ্যাড নিয়ে আপনার কোনো ঝামেলায় পরতে হবে না।

Caller ID:

কোনো কল রিসিভ করা আগে জেনে নিন কলারের পরিচয়। কলারের ছবি সহ কলারের নাম বিশ্বের যেকোনো প্রান্ত থেকে। একটি পপ আপ ডিজাইন করা মেনুর দ্বারা অ্যাপটি কলারের আইডি আপনাকে শো করাবে।

Spam Blocking:

অ্যাপটি আপনার সুরক্ষার জন্য এ অপশনটি রেখেছে। আপনার ডিভাইসে কোনো স্পেম কল যা আপনার কোনো ক্ষতি করতে পারে তার সম্পর্কে অ্যাপটি আপনাকে আগেই সজাগ করে দিবে। বিশেষ করে টেলি মার্কেটস এবং রোবো কল।

Chat, SMS and Calls:

আপনার অন্য কোনো অ্যাপে যেতে হবেনা কোনো কল বা এস এম এস এর জন্য। ট্রুকলাই আপনার এ কাজ গুলোর জন্য যথেষ্ঠ।

Organized and spam-free Inbox:

আপনার ইনবক্স ক্লিন করে রাখুন অটুমেটিক কেটাগোরাইজেশন এর সাহায্যে।

Intelligent dialer:

সবসময় সঠিক নাম্বারে কল করুন।

Record phone calls:

যেকোনো ফোন কল রেকোর্ড করুন।

Important Tab:

ট্রেক করুন আপকামিং বিলস, ডেলিবারি স্টেটাস, পি এন আর স্টেটাস, আপনার রিসেন্ট ব্যাংক ট্রান্সজেকশন এবং অন্যান্য গুরুত্বপূর্ণ এস এম এস।

ট্রুকলার (Truecaller) অ্যাপটি বিকল্টগুলো হলো

হিয়া (Hiya) Download

ডেবোলপার: Hiya

হুসকল (Whosecall) Download

ডেবোলপার: CallApp Caller ID, Manage & Customize your calls

কল অ্যাপ (Showcaller) Download

ডেবোলপার: Showcaller Caller ID Studio

শোকলার (Call app) Download

ডেবোলপার: Gogolook

আইকন (Eyecon) Download

ডেবোলপার: Eyecon Phone Dialer & Contacts

আরও কিছু পড়ুন আপনার পছন্দের

আমাদের সাইটে আমরা বিভিন্ন কিছু নিয়ে লিখে থাকি। প্রতিদিন নিশ্বচই নতুন নতুন কিছু শিখতে পারবেন আমাদের সাইট থেকে। কারণ আমরা প্রতিদিন নতুন নতুন টপিক নিয়ে লিখে থাকি।

আমাদের সাইটের হোম অপশনটি থেকে আপনি খুজে নিতে পারবেন আপনার প্রয়োজনের বিশয়গুলো আর জেনে নিতে পারবেন আপনার সমস্য গুলো সমাধান করার নতুন নতুন পদ্বতি।

ট্রুকলার কি?

ট্রুকলার হলো এমন একটি অ্যাপ যার সাহায্যে আপনি পূথিবী যে কোনো প্রান্ত থেকে আপনাকে কল করা ব্যাক্তির নাম আপনি জেনে নিতে পারবেন। তবে আপনার ফোনে ডাটা কনেকশন থাকতে হবে নয়তো কলারের ডিটেইল আপনি দেখতে পাবেন না।

ট্রুকলার কি ভাবে নাম্বারে নাম দেখায়?

ট্রুকলার আপনি যখন আপনার ডিভাইসে ট্রুকলার অ্যাপটি ইনস্টল করেন তখন শুরুর দিকে ট্রুকলার আপনার কাছে বিভিন্ন পারমিশনের রিকোয়েস্ট করে।
সেখানে একটি পারমিশন থাকে কন্টেন্ট এক্সেস নামক। এ পারমিশনটি দ্বারা ট্রুকলার আপনার কন্টেট গুলোর এক্সেস পেয়ে যায় আর সেটা তারা তাদের ডাটা বেসে সংরক্ষন করে নেয়। সেখানে আপনার সেভ করা নাম্বার গুলেও থাকে।
তবে বিভিন্ন ডিভাইসে বিভিন্ন নাম সেভ করা থাকে বিভিন্ন নাম্বারের তো তারা কি করে বুঝে কোনটি ব্যক্তিটির আসল না?
আসলে তারা দেখে কোন নামটি সবচেয়ে বেশী সেভ করা হয়েছে সে নাম্বারটির ইউজার হিসেবে আর তারা সে নামটিই দেখায়।

Featured