জানুন নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার স্পস্তভাবে

nagad to bkash tk transfer

নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার, নগদ থেকে রকেট টাকা ট্রান্সফার, রকেট থেকে নগদ টাকা ট্রান্সফার, বিকাশ থেকে নগদ টাকা ট্রান্সফার এ বিষয়গুলো নিয়েই আজ কথা বলবো।

বিকাশ যেটি কী না ব্রাক ব্যাংক এর একটি মোবাইল ব্যাংকিং সার্ভিস। বর্তমানে বেশ জনপ্রিয়তায় আছে বিকাশ। প্রায় বাংলাদেশের সবারই বিকাশ একাউন্ট রয়েছে।

রকেট যেটি কী না ডাচ বাংলা ব্যাংকের একটি মোবাইল ব্যাংকিং সার্ভিস। এটিও বর্তমানে বেশ জনপ্রিয়তায় আছে। তবে এখন এর ব্যবহার আনেকটাই কমে গেছে।

নগদ যেটি হলো ডাক বিভাগের ডিজিটাল লেন দেন পদ্বতি নামে পরিচিত একটি মোবাইল ব্যাংকিং পদ্বতি। এখনকার সময়ে নগদ আনেকটাই পরিচিতি পেয়ে চলেছে। কারণ মূলত এর লো ক্যাশ আউট চার্জ এবং ফ্রি সেন্ট মানির জন্য।

এমন অনেকেই আছেন যাদের বিকাশ একাউন্ট আছে তবে নগদ একাউন্ট নেই। বা নগদ একাউন্ট আছে তবে বিকাশ একাউন্ট নেই। অথাবা দুটিই আছে তবে রকেট একাউন্ট নেই।

যে কারণে প্রায়ই ইন্টারনেটে এমন সার্চ করে থাকে নগদ থেকে বিকাশ টাকা ট্রান্সফার পদ্বতি, বিকাশ থেকে নগদ ট্রান্সফার পদ্বতি এবং রকেটা থেকে নগদ বা বিকাশ টাকা ট্রান্সফার পদ্বতি।

আমার এ লেখাটি পড়ে আপনিও আপনার বিকাশের টাকা একজন নগদ ইউজারকে সেন্ড করতে পারবেন। সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন। কারণ এখানে আমি আপনাদের একেবারে লিগেল পদ্বতিতে বিকাশ থেকে একজন নগদ ইউজারকে টাকা পাঠানোর পদ্বতি বলবো।

চিনে নিন কে আপনাকে কল করে ডিস্টার্ব করে দেখে নিন তার মুখ আর নাম

রকেন থেকে নগদ ইউজারকে বা নগদ থেকে রকেই ইউজারকে বা যে কোনো মোবাইল ব্যাংকিং পদ্বতি ইউজ কারিকে আপনি নগদ থেকে টাকা পাঠাতে পারবেন।

এখানে আমি আপনাদের সময় অযথা নষ্ট করবো না। যেহেতু বলেছি আজ আপনাদের পদ্বতি জানাবো তো জানাবো।

নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার

নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার

নগদ হলো একটি মোবাইল ব্যাংকিং পদ্বতি আর বিকাশও তাই। তবে এ দুটির উদ্দোগতা ভিন্ন। আর এগুলো থেকে হওয়া লাভও দুটি ভিন্ন ব্যাক্তির কাছে যায়।

লুডু খেলে রিয়েল টাকা টাকা ইনকাম ১০০% গ্যারান্টি

এখান ইন্টারনেটে সার্চ করলে হাজার হাজার পেয়ে যাবেন এমন আর্টিকেল এবং ভিডিও যাতে বলবে নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা পদ্বতি নিয়ে।

আসলে সবচেয়ে বড় যুদি কোনো সত্য থেকে থাকে তবে সেটা হলো নগদ থেকে বিকাশে টাকা পাঠানো যায় না। এটা সেটিনও সম্ভব ছিল না আজও সম্ভব না।

এখন অনেকে বলবে আমি এ পদ্বতি জানি বা লাইভ ভিডিওতে আমাকে টাকা ট্রান্সফার করে দেখিয়ে দিয়েছে এমন আরও অনেক কথা।

তবে আগেই বলেদেই যা আজ পযন্ত দেখেছেন তার সবই মিথ্যে। আপনি কথনই সরা সরি একজন বিকাশ ইউজারের একাউন্টে নগদ থেকে টাকা পাঠাতে পারবেন না।

তবে নগদ থেকে বিকাশ ইউজারে বিকাশ নাম্বারে টাকা পাঠাতে পারবেন আর তাই আমি আপনাদের বলবো।

ধরুন আপনি নগদ ইউজার আর আপনার বাড়ির কেউ বা আপনার আত্নিয় বিকাশ ইউজার। কোনো জরুরি প্রয়োজনে এখণ আপনাকে তাকে টাকা পাঠাতে হবে।

কিন্তু এখানে সমস্যা হলো যাকে পাঠাবেন তার নগদ নেই বিকাশ আছে তো এখন কী করার?

আপনার কিছুই করতে হবে না। আপনি যে ভাবে নগদ থেকে অন্য নগদে টাকা পাঠান সেভাবে তার নাম্বারেও পাঠিয়ে দিন

ভয়ের কিছুই নেই আপনার টাকা যাকে পাঠালেন সে না নিলে ৪২ ঘন্টার ভেতর আপনার টাকা আপনার কাছে চলে আসবে।

নগদ থেকে নগদ টাকা ট্রান্সফার

nagad icon

যুদি নগদ থেকে সেন্ড মানি করার নিয়ম না জানেন তবে আমাদের ধাপ গুলো অনুসরণ করুন।

  1. প্রথমে আপনার ডিভাইস থেকে *167# ডায়েল করুন।
  2. এবার সেন্ড মানি অপশনটির নাম্বারটি লিখুন। অথ্যাৎ 2 লিখে ডায়েল করুন।
  3. এবার আপনার টাকা যার কাছে পাঠাবেন তার মোবাইল নাম্বার লিখুন।
  4. টাকার এমাউন্ট লিখুন এবং ডায়েলারে ক্লিক করুন।
  5. রেফারেন্স লিখুন এবং ডায়েলারে ক্লিক করুন। আপনি রেফারেন্সে নিজের নাম, উনার নাম বা অন্য যে কোনো কিছু লেখে দিলেই পারবেন। তবে মনে রাখবেন সব ছোট হাতের লেখতে হবে। আর স্পেস রাখা যাবেন।
  6. এবার আপনার পিন দিয়ে ডায়েল করুন।

নগদ থেকে বিকাশ ইউজারকে সেন্ড মানি করার পর আপনার কাজ শেষ। এবার আপনি যে বিকাশ ইউজারকে টাকা পাঠালেন তাকে বলুন *167# ডায়েল করতে এবং নিচের মতো করে একাউন্ট করতে।

ফ্রি ব্লগার সাইট দিয়ে অ্যাডসেন্স অ্যাপ্রুভ নিয়ে ইনকাম

শেষ, এবার বিকাশ ইউজারেরও নগদ একাউন্ট হয়ে গেছে। এখন শুদু কোনো নিকটস্থ নগদ এজেন্ট এর কাছে গিয়ে টাকা ক্যাশ আউট করে নিলেই হবে।

এখানে মূল কথা হলো আপনি নগদ থেকে বিকাশ নাম্বারে টাকা পাঠাতে পারবেন তবে টাকা পাঠানোর পর সে বিকাশ নাম্বারে ৭২ ঘন্টার ভিতর নগদ একাউন্ট করতে হবে। আর নগদ একাউন্ট করতে শুধু কোড ডায়েল করাই যথেষ্ঠ।

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার

rocket icon

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার জন্য ঠিক একই পদ্বতি অবলম্বন করতে হবে আপনার। যেমনটা আপনি নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফারের বেলায় করেছেন।

বিকাশ থেকে স্বাবিক ভাবেই রকেট নাম্বারে টাকা সেন্ট মানি করে দিন। যাকে পাঠাবে তিনি নিজের মেসেজ বক্সে টাকা সহ একটি রকেট অ্যাপ লিংক দেখতে পাবে।

বিকাশ থেকে টাকা সেন্ড মানি করার নিয়ম:

  1. *247# ডায়েল করুন।
  2. সেন্ড মানি টু ননবিকাশ ইউজার বাছাই করুন না 3 লিখে ডায়েল করুন।
  3. রিসিবারের নাম্বার দিন আবং ডায়েলারে ক্লিক করুন।
  4. এবার টাকার এমাউন্ট দিন। অথ্যাৎ টাকা কত পাঠাবেন তা লিখুন এবং ডায়েলারে ক্লিক করুন।
  5. এবার রেফারেন্স দিন এবং ডায়েলারে ক্লিক করুন।
  6. এবার পিন দিয়ে ডায়েলারে ক্লিক করুন। আপনার টাকা সেন্ড হয়ে যাবে রকেট ইউজারের কাছে। রকেট ইউজার বিকাশ একাউন্ট করার সাথে সাথে টাকা তার একাউন্টে চলে যাবে।

সে লিংক থেকে স্মার্ট ফোন দিয়ে খুব সহজেই একাউন্ট করে নিতে পারবে। আর একাউন্ট করার সাথে সাথে টাকা উনার রকেট একউন্টে চলে যাবে।

আর সে টাকা চাইলে তিনি ক্যাশ আউট বা সেন্ড মানি বা মোবাইল রিচার্জ যেটা করতে চান করতে পারবে।

এখন যুদি আপনি বিকাশ থেকে কি করে টাকা পাঠাতে হয় তা না জানেন তবে আমদের শুরুর দিকে লেখাটি পড়ে নিতে পারবেন বা স্কিনসর্ট গুলো অণুসরণ করতে পারেন।

রকেট থেকে টাকা ট্রান্সফার

যারা রকেটা থেকে টাকা ট্রান্সফার করার পদ্বতি জানেন না তাদের জন্য এখানে আমি স্কিসটের সাহায্যে করে দেখিয়ে দিলাম। অ্যাপ দিয়ে টাকা ট্রান্সফার করে দেখিয়ে দিলাম।

রকেট থেকে টাকা ট্রান্সফারের জন্য:

  1. রকেট কোড *322# ডায়েল করুন।
  2. সেন্ড মানি অপশনটির নাম্বার লিখে ডায়েলারে ক্লিল করুন।
  3. এবার রিসিবারের মোবাইল নাম্বার লিখে ডায়েল করুন।
  4. সেন্ড মানি এমাউন্ট লিখুন এবং ডায়েলালে ক্লিক করুন।
  5. রেফারেন্স যে কোনো কিছু দিয়ে দিন এবং ডায়েলারে ক্লিক করুন।
  6. এবার পিন দিন আর ডায়েলালে ক্লিক করুন। আপনার টাকা ট্রান্সফার হয়ে যাবে।

বিকাশ থেকে বিকাশে টাকা ট্রান্সফার

bkash icon

বিকাশ থেকে বিকাশে টাকা ট্রান্সফার করা যারা জানেন না তাদের জন্য আমি নিচে অ্যাপ এবং কোড দুইটি দিয়েই টাকা ট্রান্সফার করে দেখিয়ে দিলাম।

বিকাশ থেকে বিকাশে টাকা ট্রান্সফার এর জন্য নিচের নিয়মিটি অনুসরণ করুন:

  1. *247# ডায়েল করুন।
  2. সেন্ড মানি টু বিকাশ ইউজার অথবা 2 লিখি ডায়েলারে ক্লিক করুন।
  3. রিসিবারের নাম্বার দিন এবং ডায়েলারে ক্লিক করুন।
  4. টাকার এমাউন্ট দিন এবং ডায়েলারে ক্লিক করুন।
  5. রেফারেন্স দিন আর ডায়েলারে ক্লিক করু।
  6. পিন দিন আর ডায়েলারে ক্লিক করুন আপনার টাকা সেন্ড হয়ে যাবে।

সিম থেকে বিকাশে টাকা ট্রান্সফার

এখানে আপনাদের বলেদেই সিম থেকে বিকাশ বা যে কোনো মোবাইল ব্যাংই হোক না কেন টাকা ট্রান্সফার সম্ভব নয়। আর সিম এর টাকা দিয়ে কোনো পেমেন্টও চোকানের সম্ভব নয়। একমাত্র সরকারি সিম টেলিটক দিয়ে ব্যালেন্স ট্রান্সফার সম্ভব।

এখন আপনি যুদি ভুল করে বিকাশে পাঠানোর টাকা সিমে পাঠিয়ে দিন তো এতে আর কিছু বলার থাকে না। ইউজ করে নিন আপার সিমে রেখেই।

আরও পড়ুন আপনার পছন্দের

আমাদের সাইটে আমার প্রতিদিনই নতুন নতুন টপিক নিয়ে লিখে থাকি। যে গুলো আপনার অনেক কাজে আসতে পারে। আমরা বিভিন্ন অ্যাপ নিয়ে রিভিউ লিখে থাকি।

পাশাপাশি আমরা লিখে থাকি অনলাইন ইনকাম নিয়ে। আপনারা চাইলে আমাদের হোমপেজ থেকে জেনে নিতে পারবেন আপনার প্রয়োজনের অ্যাপ গুলো সম্পর্কে।

এমন সব অ্যাপ যেগুলো ফ্রি ভার্সন অন্যসব অ্যাপের প্রিম্রিয়াম ভার্সনকেও হার মানিয়ে রেখে দেয়। ভিডিও অ্যাডিট থেকে শুরু করে কোড জানা ছারা অ্যাপ তৈরি করে ইনকাম করা পযন্ত সব পেয়ে যাবেন আমাদের এ সাইটে।

নগদ একাউন্ট থেকে বিকাশে টাকা পাঠানো যাবে?

না আপনি নগদ থেকে বিকাশে টাকা পাঠাতে পারবেন না। তবে হ্যাঁ, আপনি নগদ থেকে বিকাশ ইউজারের বিকাশ নাম্বারে টাকা পাঠাতে পারবেন। বিস্তারিত জানতে আমাদের লেখাটির ” নগদ থেকে বিকাশে টাকা ট্রান্সফার ” পড়ে দেখে নিতে পারেন।

বিকাশ ক্যাশ আউট চার্জ?

বিকাশ ক্যাশ আউট চার্জ হাজারে ২০ টাকা।

নগদ ক্যাশ আউট চার্জ?

নগদ ক্যাশ আউট চার্জ হাজারে ১০ টাকা।

বিকাশ কি?

বিকাশ হলো ব্যাক ব্যাংকের একটি মোবাইল ব্যাংক সার্ভিস। যার মাধ্যমে মোবাই থেকে মোবাইলে টাকা পাঠানো যায় বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে।

বিকাশ অ্যাপ খোলার নিয়ম?

গুগল প্লে স্টোর থেকে বিকাশ ডাউনলোড করে আপনার নাম্বার দিয়ে তার পর আপনার আইটি কার্ডে বেক যার মানে পেছনের ছবি এবং ফন্ট যার মানে সামনের ছবি তুলে আপনার নাম আর আপনার পিন সেট করে বিকাশ একাউন্ট করে নিতে পারবেন।

Featured