রিয়েল ক্রিকেট ভিডিও গেম ডাউনলোড 2021

Best cricket software download

গেম ডাউনলোড করে খেলাতে ছোট থেক বড় কেই না পছন্দ করে। আর স্মাট ফোনতো ছোট বড় সবারই হাতে থাকে। তাই আজ আমরা ক্রিকেট গম ডাউনলেড নিয়ে কথা বলবো।

ক্রিকেট, বর্তমান সময়ের একটি জনপ্রিয় একটি গেম আমরা সবাই জানি। এবং কোন কারনের আমার লাইভ ক্রিকেট গেম দেখার সুযোগ না হলে অন্য ভাবে দেখার বা খেলার চেষ্টা করে থাকি। সুতরাং প্লে গ্রাউন্ডে ক্রিকেট খেলার সুযোগ তৈরি করে দিচ্ছে আপনার হাতে থাকা মোবাইল ফোন।

গুগল প্লে স্টোরে হাজার হাজার ক্রিকেট গেম পাবেন কিন্তু সেখান থেকে কিছু অ্যাপ আছে যা আপনার ক্রিকেট খেলার চাহিদা কে ফুলফিল করতে পারে। আজ এমন ৬টি ক্রিকেট গেম Android apps নিয়ে কথা বলব যা সত্যি আপনার খেলার সুযোগ তৈরি করে দিবে। এবং আপনি ক্রিকেট প্লে গ্রাউন্ডে খেলা করলে যে অনুভুতি পেতেন সেই একই অনুভুতি পাবেন এই অ্যাপ গুলোতে।

এবং এই ৬টি অ্যাপ আপনি সম্পূর্ন ফ্রি ভাবে ব্যবহার করতে পারবেন। গেমিং অ্যাপ গুলো অবশ্যই আপনার ফোনে ব্যবহার করে দেখবেন। আমার দেখানো তালিকায় রাখা গেম গুলি সাধারণত 3D এর সাথে 2D অ্যানিমেশনের এবং খুব সহজেই গুগাল প্লে স্টোর থেকে একদম ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন।

আবার আপনার যদি ক্রিকেটের দিকে বেশী মনোযোগ থাকে তবে আমাদের ক্রিকেট লাভারদের জন্য তৈরি করা ব্লগুটি পড়ে দেখতে পারেন। ঐ ব্লগটিতে আমি মূূলত কিছু বিষেশ 3D ক্রিকেট গেমস তুলে ধরেছি যেগুলো প্রায় অনেকটা সময় পার করে দিয়েছে কিন্তু এখন ও জনপ্রিয়।

আমি প্রত্যেকটা গেমের রেটিংস, ভার্সন, সাইজ, রেম কেপাবিলিটি এবং ইউজার মতামত ও বিশ্লেষন করেছি যাতে করে আপনারা গেম গুলোর মধ্যে আপনাদের রিকয়ারমেন্ট অনুসারে সঠিকটা বেছে নিতে পারেন। অবশ্য সবগুলো গেম আমি নিজে খেলে দেখেছি। কোনটি কোনটির থেকে কম না গ্রাফিকের দিক দিয়ে, কনেকশনের দিক দিয়ে, স্মুথনেস এর দিক দিয়ে।

আমি এখানে প্রায় ৬ টি গেম সম্পর্কে বলবো যাদের ডাউনলোড লিংক এদের সাথে দিয়ে দিবো আপনারা চাইলে নাইন অ্যাপস থেকেও এ গেম গুলো ডাউনলোড করেনিতে পারবেন খুব সহজে কোনো প্রকার একাউন্ট কারার ঝামেলা ছারা।

নিচেল লিস্টে রাখা গেমস গুলোর লিংক টাইটেলে দেওয়া আছে। টাইটেলে ক্লিক করার সাথে সাথে আপনি চলে যাবেন গুগাল প্লে স্টোরে আর আনি চাইনে নেজে চেক করে দেখে নিতে পারবেন গেমস গুলো।

ক্রিকেট গেম ডাউনলোড

১. World Cricket Championship 2 ( WWC2 )

গেম ডাউনলোড

ওয়াল্ড ক্রিকেট চাম্পিয়ানশিপ এমন এমটি গেম যার ডাউনলোড ৫০ মিলিয়ন ছারিয়ে গেছে। তাছারা এর রেটিংশ আসাধারণ। এর গ্রাফিক অতন্ত হাই কোয়ালিটির এবং খেলার সময় লাইভলি মনে হয়। এর মধ্যে মজার ব্যাপার হলো আপনি চাইলে অফলাইনেও ১ বনাম ১ খেলতে পারবেন। এছারা এতে আপনি অনলাইনথেকে হাজার হাজার হিউম্যান প্লেয়ার নিয়ে খেলতে পারবেন। একজন অন্যজনকে চ্যালেন্জ করতে পারবেন। এটার স্মুথ প্লেইং এর জন্য আপনাকে ২ জিবি RAM ফোন ব্যবহার করতে হবে। ১ জিবি RAM এর ফোনেও খেলতে পারবেন কিন্তু ততটা ভালো প্লেইং এক্সপিরিয়েন্স পাবেন না।

ডেভেলোপারNextwave Multimedia
অ্যাপ সাইজ425 MB
ডাউনলোড50M+
রিভিউস2 Milion reviews

Nextwave Multimedia এর আগে WWC ডেবেলপ করেছে এবং WWC এর পর WWC2 ডেবেলপ করে। এছারাও তারা আরও কতগুলো গেম ডেবেলপ করে WWC3, WWC lite কিন্তু তাদের তৈরি করা গেম গুলো মধ্যে এ গেমটাই সবচেয়ে বেশি ডাউনলেড হয় যুুুদিও তাদের বাকী গেম গুলো এটাও ৬ মিলিয়নের বেশি ডাউনলোড স্কোর করতে পারে নি।

নিচে এ গেমটির উপর ব্যাবহারকারীদের করা রিভিউর একটি ‍স্কিনসর্ট দিয়েদিলাম আপনাদের বোঝার সুবিধার্থে

wcc2

এবার আপনারাই বাছাই করু গেমটি আপনার জন্যা কেমন হবে।

২. Real Cricket™ 20

রিয়েল ক্রিকেট টিম টোয়েন্টি গেমটি দ্বিতীয় স্থানে রাখার কারণ হলো এ গেমটির ডাউনলোড এবং রেটিংশ। এ গেমটির ডাউনলোড ১০ মিুলিয়ন ছারিয়ে গেছে এবং ‍রিভিউ ১ মিলিয়ন। গেমটির গ্রাফিক কোয়ালিটি যথেষ্ঠ ভালো। এ গেমটির আরর্থারা দাবী করে যে তারা বিশ্বের নাম্বর ওয়ান ক্রিকেট গেম। আপনি চাইলে এ গেমটি World Cricket Championship 2 ( WWC2 ) এর মতো নিজের বন্ধুদের নিয়ে খেলতে পারবেন। এটির জন্য ও ঠিক একই RAM রিকয়ারমেন্ট প্রয়োজন।

ডেভেলোপারNautilus Mobile
অ্যাপ সাইজ539 MB
ডাউনলোড10M+
রিভিউস1 Milion reviews

Nautilus Mobile এ গেমটি ছারাও আরও কয়েকটি গেমস ডেভেলপ করেছে যেগুলোর নাম মূলত একইরকম রেখেছে । কিছু গেমস এর নাম Real Cricket™17, Real Cricket™16, Real Cricket™GO, Real Cricket™Test Match এমন করে আরও অনেক । তবে সেসব গেমস গুলোর মধ্যে এ গেমটাই সবচেয়ে বেশী জনপ্রিয়তা পায়।

গেমটির প্লেয়ারদের রিভিউর স্কিনসর্ট নিচে দিয়ে দিলাম।

আপনি গেমটি খেললেই বুঝতে পারবেন গেমটির আরর্থারা যা দাবী করে তা সত্য না ‍মিথ্যা।

৩. Big Bash Cricket

অবশ্য এ গেমটি সম্পর্কে আলাদা করে তেমন বিশেষ কিছু বলার নেই কারন এ গেমটি WWC2 এর আরর্থারেরই আরেকটি পাব্লিকেশন।

ডেভেলোপারNextwave Multimedia
অ্যাপ সাইজ238 MB
ডাউনলোড5M+
রিভিউস107K reviews

এ গেমটিও যথেষ্ঠ ভলো। বড় কথা হলো এটি ১ জিবি RAM এর ফোনেও ভালো চলে যায় কারণ মূলত এর ছোট সাইজ এর জন্য।

এর ‍রিভিও ও যথেষ্ঠো ভালো।

এ গেমটিও আপনারা ইনজয় করতে পারবেন।

৪. World of Cricket: World Cup 2019

অবশ্য গেমটির ১০ মিলিয়ন এর উপরে ডাউনলোডের পরেও চার নাম্বারে থাকার কারণ মূলত গেমটি কার্টন কার্টন গ্রাফিক। এমনিতে কোনোদিক দিয়ে গেমটি কম নয়। তবে যারা কার্টন পছন্দ করেন তাদের জন্য এ গেমটি আসলেই অনেক ভালো হবে কারণ এর মধ্যে কিছু বিশেষ ফিচার আছে যা অন্য গেম এ নেই।

ডেভেলোপারAppOn Innovate
অ্যাপ সাইজ15 MB
ডাউনলোড10M+
রিভিউস118K reviews

এর রিভিউ এর স্কিনসর্ট

গেমটির সাইজ ছোট হওয়ায় এটি যে কোনো ভার্সনের এবং যে কোনো RAM এর ফোনে খেলা সম্ভব।

৫. Stick Cricket Premier League

এ গেমটি একটু কার্টন কার্টন লাগতে পারে কিন্তু আসলে গেমটি 3D ডিজাইন করা । এ গেমটি খেলাটা আসলে কোনো কঠিন বিষয় না কারণ এর মাত্র দুইটি বাটন থাকে যা দিয়ে ব্যাটসম্যান হিট করে। ব্যাটসম্যানকে ঘোরানোর কোনো প্রয়োজন হয় না। তবে এমন গ্রাফিক হলেও এটি এর থেকে আরও বেশী ভালো গ্রাফিক এর গেমকেও হার মানিয়ে ছেরে দিয়েছে।

ডেভেলোপারStick Sports Ltd
অ্যাপ সাইজ20 MB
ডাউনলোড5M+
রিভিউস335k reviews

যুদি আপনি আই পি এল এ ইনটারেস্টেড হয়ে থাকেন এরং নিজেও আই পি এল এর আনন্দ নিতে চান তবে এ গেমটি আপনার জন্য আসাধারণ বাছাই। গেমটির রিভিউ নিচে স্কিনসর্ট এ দিয়ে দিলাম।

এ গেমটি আই পি এল এর নীতীতে তৈরি করা। সুতরাং আপনি আইপিএল এর সম্পূর্ণ উপভোগ করতে চান তবে এটা আপনার জন্যই।

৬. Smash Cricket

Smash Cricket এ মজার বিষয় হলো এখানে আপনি ‍যে গেম খেলছেন, তার একটা ফিলিং পাবেন কারণ এখানে খুব ভালো করে চারিদিক দেখে ‍নিতে হয় আর তাছারা এখানে প্লেয়ার আপডেট কারা যায়। এবং এটা অনলাইনেও খেলা যায়। Smash Cricket a কোনো বাটনের ব্যাবস্থা করা নেই এখানে আপনি সম্পর্ণ সুইপিং এর মাধ্যমে বল হিট করবেন। আর আপনি চাইলে ফেসবুকের মাধ্যমে লগইন করে নিতে পারবেন তবে গেম ডিলিট করার পরও আপনার গেম একাউন্ট সংরক্ষিত থাকবে। আপনি চাইলে গেস্ট হিসেবেও খেলতে পারবেন তবে সে ক্ষেত্রে আপনার গেম এক্সেসের লিমিট থাকবে।

ডেভেলোপারMoonfrog
অ্যাপ সাইজ20 MB
ডাউনলোড5M+
রিভিউস60k reviews

অ্যাপটির রিভিউ

Smash Cricket গেমটিও খেলার জন্য আনেক ভালো। অবশ্য Moonfrog এর আরও অনেক গেম আছে তবে ক্রিকেট গেম বলতে এটাই। বাকী গেম গুলো হলো teen patti, ludo club. sholo guti, Carrom gold আরও অনেক।

উপরে বর্ণনা করা ৬ টি ক্রিকেট গেম অ্যাপ সত্যিই অসাধারণ ক্রিকেট গেম খেলার আসল মজা উপভোগ করার জন্য। অবশ্যই আপনারা জীবণে একবার হলও গেমগুলো খেলে দেখার চেষ্টা কারবেন।

তাছারা ভিডিও ডাউনলোড সফটওয়্যার অ্যাপস নিয়েও আমাদের একটি ব্লগ আছে। কেন গুগলে অফিসিয়াল ভিটমেট অ্যাপস নিষিদ্ধ? তাও সমাধান দিয়েছি। আপনারা চাইলে পড়ে নিতে পারেন।

ক্রিকেট গেম ডাউনলোড ছারাও আরও পড়ুন:

Featured