ফুটবল গেম বিশ্বকাপ ফ্রী ডাউনলোড

Football gaming

ফুটবল বিশ্বের একটি বিখ্যাত স্পোর্ট এ পরিণত হয়েছে। বর্তমানে ফুটবল বিশ্বের যে কোনো স্পোর্ট থেকে বেশি গুরুত্ব দখল করে আছে। কিছু মানুষের মনে ক্রিকেটের প্রতি আকর্ষণ না থাকলেও ফুটবলের এর প্রতি আকর্ষণ নেই এমন মানুষের সংখ্যা খুবেই কম।

আর সে প্রয়োজনেই তৈরি হয়েছে ফুটবল অণুরাগীদের জন্য ফুটবল সম্বধীয় নানা সমন্বয়। এতে গেম ‍ডেভলোপার পিছিয়ে নেই। ফুটবলের প্রতি এ অণুরাগীদের জন্য এন্ডোয়েড এর জন্য তৈরি হয়ে চলেছে নানা অ্যাপস আকারের গেমস।

তবে এ ফুটবল গেম অ্যাপস গুলোর মধ্যে অনেক গুলো ফুটবল গেম অ্যাপস আছে যেগুলো কিনে খেলতে হয় আবার ফ্রী ফুটবল গেম অ্যাপস এর ও অভাব নেই তবে বললেই এত সহজে ভালো অথচ ফ্রি এমন ফুটবল গেম অ্যাপস পাওয়া সহজ বিষয় না।

আর আপনাদের সুবিধার্থে আমরা নিজেদের ব্যবহার করা এবং একদম ফ্রী ৬ টি ফুটবল গেম গুগাল অ্যাপস ডাউনলোড বিষয়ে বলবো। অবশ্য সবাইতো আর ডাটা ব্যবহার করেন না তাই আমি এখানে ২ টি অফলাইন ফুটবল গেম অ্যাপ এ তালিকায় রেখেছি।

আপনারা চাইলে নিচের সব গুলো ফুটবল গেম একেবারে ফ্রিতে এবং কোনোপ্রকার একাউন্ট খোলা ছারা ডাউনলোড করে নিতে পারবেন নাইন অ্যাপস এর মাধ্যমে।

গেম গুলো ডাউলোড করারে ক্ষেত্রে আপনারা গেম টাইটেল এ ক্লিক করুন। ক্লিক করার সাথে সাথে আপনি গুগাল প্লে স্টোরে গেমটি ইন্সটল পেজ ‍এ চলে যাবেন।

১)  FIFA Soccer

fifa soccer

FIFA soccer ফুটবল গেম অ্যাপটির গ্রাফিক কোয়ালিটির দিক দিয়ে অত্যন্ত অসাধারণ। তাছারা এ অ্যাপটি বর্তমানে এডিটরস চয়েজে আছে। সবচেয়ে বড় কথা হলো এত ভালো গ্রফিক থাকা সত্তেও গেম অ্যাপটি ফ্রি গুগাল প্লে থেকে ডাউনলোড করা যায় এবং খেলা যায়। অবশ্য গেম এর ভিতর কেনা কাটার অপশন আছে যেগুলো মূলত ইন অ্যাপ পুশ নামে পরিটিত। গেমটির মধ্যে আপনি সম্পূর্ণ ফিফা খেলার মজা নিতে পারবেন যুদিও এটা আশল ফিফা না।

ডেবোলপারELECRONIC ARTS
গেম সাইজ89 MB
ডাউনলোড100M+
রিভিউ7M reviews

গেমটির রিভিউ এর স্কিনসর্ট যেখানে ইউজারদের মতামত দিয়েছে এ অ্যাপ এর ইউজাররা

এ গেম অ্যাপটিতে বিশ্বের ৩৩ টি দেশ সংযুক্ত আছে। আপনি চাইলে নিজের টিম তৈরি করে ৫৫০ টা টিম এর মধ্যে একজন হয়ে যেতে পারেন। এবং নিজেকে পরিচিত করে তুলতে পারেন এ গেম অ্যাপটির সাহায্যে। এ ফুটবল গেমটি খেলার জন্য আপনার ফোনে অবশ্যই নেট কনেকশন থাকতে হবে।

আপনি আপনার বন্ধুদেরকে নিয়ে এ ফুটবল গেমটি ইনজয় করতে পারবেন।

২) Dream League Soccer 2021

Dream league Soccer 2021 গেম অ্যাপটি আসলে অন্যরকম একটি গেম। এক কথায় আপনি নিজের মন মতো গেম অ্যাপটি সাজিয়ে নিতে পারবেন। এ গেম অ্যাপ এর প্রতেকটি ক্যারেক্টারের ঝারসি, গেম এর মডেল এমন কি আপনি চাইলে নিজের পছন্দের খেলোয়ার নিয়ে টুরনামেন্ট খেলতে পারবেন।

ডেবোলপারFirst Touch Games Ltd
গেম সাইজ373 MB
ডাউনলোড50M+
রিভিউ3M reviews

এ গেম অ্যাপটির রিভিউও যথেষ্ঠ ভালো

এ ফুটবল গেম অ্যাপটিতে প্রতি ম্যাচ এ আপনি পাবেন চ্যালেন্জ এবং ট্রফি জেতার সুযোগ। তাছার এ গেমটিতে হাই কোয়ালিটির অ্যানিমেশনতো আছেই। এ গেম অ্যাপটিতে অল স্টার কাপ, চ্যাম্পিয়ানস লীগ, গ্লোবাল চ্যালেন্জ কাপ আরও অনেক ফেসিলিটি।

৩) Soccer Stars

Soccer Stars হলো এমন একটি গেম অ্যাপ আপনি চাইলে যেটি অফলাইনেও খেলতে পারবেন। তবে যে গেম গুলো মাল্টিপ্লেয়ার সেগুলো খেলার জন্য আপনাকে নেট ব্যবহার করতে হবে।

আপনি এ ফুটবল গেম অ্যাপটি থেকে অংশ নিতে পারবেন ভিবিন্ন ধরণের বিশ্বকাপ কম্পিটিশন যার মধ্যে থাকে ইউ ই এফ এ লীগ, চ্যাম্পিয়ন লীগ এবং আরও অনেক। তাছারা এ ফুটবল গেম অ্যাপটিতে আপনি নতুন হলে ভিবিন্ন ট্রেনিং মোড খেলে খেলা শিখে ম্যাচ এ এন্ট্রি নিতে পারেন।

এ গেমটির কন্টোল খব সহজ প্যাটার্ন করা কিন্তু এটিতে এক্সপাট হওয়াটা এতটা সহজ না।

ডেবোলপারMiniclip.com
গেম সাইজ57 MB
ডাউনলোড50M+
রিভিউ2M reviews

এ গেমিং অ্যাপটির উপর কিছু রিভিউ

এ গেম অ্যাপটিও যথেষ্ঠ পপুলার ফুটবল লাভার দের কাছে। এ গেমটি যেমন বড়রা পছন্দ করে ঠিক তেমনি ছোটরাও এ গেমটি অনেক পছন্দ করে। মূলত ছোটদের কাছে এ গেমটি প্রিয় হয়ে উঠার কারণ হলো এর অফলাইন অ্যাবিলিটি আর এর ছোট সাইজ।

Soccer Stars গেইমিং অ্যাপটিও এডিটর চয়েজ এ আছে। সুতরাং বুঝতেই পারছেন এর কোয়ালিটি।

নোট: যারা এডিটরস চয়েস বুঝেন না তাদের জানার জন্য বলি এডিটরস চয়েজে মূলত বোঝায় অ্যাপটি কতটা ভাল পারফারমেন্স করে এবং মানুষ সে অ্যাপটি কতটা পছন্দ করে। যে অ্যাপ গুলো এডিটরস চয়েজে যায় সেগুলোর ডাউনলোড এর সম্ভাবনা বেরে যায়।

৪) eFootball PES 2021

অনেকে মনে করে এ গেম অ্যাপটির সেরা গেম হওয়ার এওয়ার্ড পাওয়া উচিত। কারনের দিকে তাকালে বলতে হয় হ্যাঁ অবশ্যই। এ গেম অ্যাপটি আপনি নিজের ফোনে খুললেই বুঝতে পারবে তাদের দাবি সত্য কী না! এ গেম অ্যাপ টিতে করা হয়েছে আসাধারণ অ্যানিমেশন ডিজাউন আর তাছারা আপনি এ অ্যাপ গেমটিতে নিজের পছন্দের খেলোয়ার নিয়ে খেলতে পারবেন। অ্যাপ যদি রুনালদোর ফ্যান হয়ে থাকেন তবে আপনি চাইলে রুনালদোকে নিয়ে খেলতে পারবেন। শুধু রুনালদোই না আরও অনেক খেলোয়ার আছে আপনি চাইলেই যাদেরকে নিয়ে খেলতে পারবেন।

ডেবোলপারKONAMI
গেম সাইজ95 MB
ডাউনলোড50M+
রিভিউ36k reviews

এ গেম অ্যাপটির রিভিউ

এ গেমটি খেলার সময় আপনার ন্যাচারাল খেলার একাটা অনুভুতি হবে। এ গেমটি আপনি আপনার বন্ধুদেরকে নিয়ে খেলতে পারবেন।

5) Score! Hero

এ গেম অ্যাপটিতে যে গ্রফিক ব্যবহার করা হয়েছে সেটা সত্যিই একেবারে ভিন্ন ধরণের যেতা চোখে লেগেথাকে। আর তাছারা যারা গল্প পছন্দ করেন তাদের জন্য এ গেমিং অ্যাপটি একটি সেরা বাছাই হবে। কারণ এ গেম অ্যাপটিতে একটি খুবি আকর্সনীয় স্টোরি।

ডেবোলপারFirst Touch Games Ltd
গেম সাইজ87 MB
ডাউনলোড100M+
রিভিউ6M reviews

রিভিউ এর স্ক্রিনসর্ট

এ গেম অ্যাপটিও এডিটর চয়েজে এ আছে

সুতরাং বুঝতেই পারছেন এ গেম অ্যাপটি আপনার কততা কাজে আসতে পারে।

৬) Real Football

Real Football গেম অ্যাপটি খুবি পুরোনো একটি গেম। বলতে গেলে Gameloft SE যেটি হিসেবে অনেক পুরোনো গেম অ্যাপ ডেভলোপার এমন অনেক গেম আছে যে গুলো তাদের তৈরি এবং একসময় খুব খ্যাতি অর্জন করেছিল কিন্তু নতুন নতুর আরও ভালো ডেভলোপার কোম্পানির আগমনে পিছিয়ে পরে যায়। কিন্তু এখনও তারা বেশ ভালোপরিচিত।

ডেবোলপারGameloft SE
গেম সাইজ29 MB
ডাউনলোড50M+
রিভিউ905k reviews

এর রিভিউ এর স্ক্রিনসর্ট

যেদিক দিয়েই বলি না কেন Gameloft SE প্রতিবার তাদের প্রতি পাবলিকেশনে ভালো ভালো গেম উপহার দেয়। এর এ গেমটিও বাছাই করার ক্ষেত্রেও আনেক দিক দিয়ে ভালো। এর রিভিউ দেখে বুঝতেই পাচ্ছেন গেমটি আপনার জন্য কেমন হবে।

যুদি আপনি একজন ফুটবল গেম লাভার হয়ে থাকেন তবে আমি নিশ্চত উপরে দেখানো ৬ টি গেম এর মধ্যে যে কোনো একটি গেম বা ডেবোলপার কোম্পানি গুলো একটা হলেও গেম খেলে রেখেছেন আর যুদি না খেলে থাকেন তবে অবশ্যই খেলে দেখবেন যে কেন এ গেম গুলো মানুষ এত পছন্দ করে।

আর তাছারা আপনারা আমাদের ক্রিকেট নিয়ে লেখা ব্লগটিও পড়ে দেখতে পারেন। সেখানে আমরা ৬ টি অসাধারণ ক্রিকেট গেম অ্যাপস সম্পর্কে বলেছি আপনি যুদি একজন ফুডবল গেম লাভার এবং পাশাপাশি একজন ক্রিকেট অণুরাগী হয়ে থাকেন তবে আপনি আমাদের এ ব্লগটি পড়েদেখতে পারেন।

Featured