পাবজি গেম লাইট app ডাউনলোড করুন for pc, মোবাইল এবং ল্যাপটপে

pubg

পাবজি গেম আসলে একটি ব্যাট্যেল রয়েল গেম। আজকে আমরা পাবজি গেম সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

বর্তমানে গেম বলতেই ভিডিও গেম app বোঝায়। এন্ড্রয়েড app সম্পর্কে ধারণা আসার পর সর্বপ্রথম যেই অ্যাপটি রিলিজ হয় তার নাম ছিল স্নেক গেম আর সেটি ১৯৯৭ সালে নোকিয়া মোবাইল কম্পানি ডেবোলপ করে আর সেই থেকে আজকের এ উন্নত মানের কোডিং এবং ডিভাইসের সাথে আনেক গেম ডেবোলপ হয়।

পরবর্তি সময়ে ডেবোলপারের সংখ্যা বাড়তে থাকে আর একসময় ডেবোলপাররা সে সব sports এর উপর গেম ডেবোলপ করতে শুরু করে যেগুলো লোকজন বেশী পছন্দ করতে শুরু করে। ক্রিকেট গেম, ফুটবল গেম, চেস গেম, লুডু আরও অনেক।

তবে সষয় পার হওয়ার সাথে সাথে আরও উন্নত মানের গেম ডেবোলপ করতে শুরু করে বড় বড় গেম ডেবোলপিং কম্পানিগুলো। আর তার পর ভিবিন্ন মুভির উপর ভিত্তি করে তৈরি হতে থাকে গেম। মুভি থেকে তৈরি করা app গুলোর মধ্যে বেশীর ভাগই সুটিং গেম অথাৎ গোলাগুলি গেম।

যাইহো সুটিং গেম গুলোর মধ্যে কিছু গেম হলো পাবজি, ফ্রী ফায়ার, ওমেগা লিজেন্ড, এনহিলেশন (বাংলাদেশা গেম) আরও অনেক গেম পাবলিশ হয়।

তবে এ গেম ‍গুলোর মধ্যে খ্যতি জিতে নেওয়াটা সম্ভব হয়েছে বর্তমানে পাবজি এবং ফ্রী ফায়ার এর। আমরা আমাদের ব্লগে আলো চনা করবো পাবজির সম্পর্কে এটি কী করে ডাউনলোড করা যায়? কী করে কনফিগারেশন করা হয়? এর সব।

Table of Contents

পাবজি গেম app ডাউনলোড মোবাইলে

গুগল প্লে স্টেরে গিয়ে PUBG Mobile লেখে সার্চ লাগালেই আপনারা পেয়ে যাবেন PUBG Mobile আর সেখানথেকে ডাউনলোড করে নিতে পারবেন খুব সহজে। আপনি চাইলে নাইন অ্যাপস থেকেও ডাউনলোড করে নিতে পারবেন।

pubg mobile download
PUBG Google

আর যদি সরাসরি লিংক থেকে ডাউনলোড করে নিতে চান তবে ব্লগের শেয়দিকে আমরা লিংক দিয়েদিয়েছি সেখান থেকে চাইলে আপনারা ডাউনলোড করে নিতে পারবেন।

পাবজি গেম ‍app ডাউনলোড ইমুলেটরে

পাবজি বর্তমানে বছাইকৃত বেটেল রয়েল গেম গুলোর মধ্যে একটি। প্রাস সকলেই এ গেমটি খেলে থাকে। আনেকে এ গেমটি নিজেদের ডেক্সটপ কম্পিউটারে ডাউনলোড করে খেলতে চায়। কিন্তু এখানে সবচেয়ে বড় কথা হচ্ছে আপনাকে এ গেমটি খেলতে হলে তাও আরার নিজের কম্পিউটারে তবে আপনাকে অবশ্যই গেমটি কিনে নিতে হবে।

তবে গেমটির এনড্রোয়েড ভার্সণ একদম ফ্রীতে পাওয়া যায়। আর একটি কম্পিউটারে এ গেমটি একেবারে ফ্রীতে পেতে হলে ইউজারকে আবশ্যই ক্রাক ব্যাবহার করতে হবে। তবে ক্রাক আপনার কম্পিটার এর জন্য না ব্যাবহার করাটাই ভালো কারণ আনেক কম্পিউটার এ ক্রাক রান করাতে পারেন না।

এর জন্য ইমুলেটর হলো সেরা বাছাই। ওনলাইনে হাজার হাজার ইমুলেটর আছে তবে খুব পরিটিত ইমুলেটর এর নাম bluestacks. আপনারা এটি আপনাদের কম্পিউটার এ ডাউনলোড করে নিবেন। একসাথে ৩ টি প্রগাম আপনার কম্পিউটার এ ইন্সটল হবে।

তবে পাবজি নিজেদের একটি ইমুলেটর বানিয়ে নিয়েছে সেটি এখান থেকে ডাউনলোড করে নিতে পাবেন যেটির নাম Goomloop.

এগুলোর মধ্যে BlueStacks 5 নামের প্রগামটি ডাবল ক্লিকদিয়ে ওপেন করার পর আপনি গুগল প্লে স্টের দেখতে পাবে। আর গুগল প্লে স্টোরে এগইন করে সাধারণ ফোনের মতই পাবজি গেম ডাউনলোড করে নিবেন। আর তার পর ওপেন করবেন।

পাবজি গেম

এখানথেকেই খেলতে পারবেন পাবজি গেম। তবে কম্পিউটারে খেলতে হয় মাউস আর কিবোর্ড দিয়ে তাই ঝামেলায় পরতে পারেন কনফিগুরেশন নিয়ে। তাই পাবজির কনফিগারেশন কী ভাবে ইমুলেটর এ করবেন তা আমি নিচে পাবজি গেম খেলার নিয়ম বা configuration এ লেখে দিয়েছি।

পাবজি গেম app ডাউনলোড for pc

pc এর জন্য পাবজি ডাউনলোড করতে চাইলে আপনাকে ‍Steam এ লিংটিতে যেতে হবে। যাওয়ার পর আপনাকে ‍অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে।

ডাউনলোড করার পর আপনার একাউন্ট ক্রিয়েট করতে হবে। একাউন্ট ক্রিয়েট করার পর Add game নামের একটা অপশন দেখেতে পাবেন। এ অপশনটিতে গিয়ে Browse the Steam Store for Games এ প্রবেশ করে সার্চবারে লিখবেন PUBG. এখান থেকে আপনি পাবজি পেয়ে যাবেন।

তবে Add a cart এ ক্লিক করে তাদের ডিমান্ডে ডলার পে করার পর আপনি আপনার গেম আপনি পেয়ে যাবেন। এক্ষেত্রে আপনি মাস্টার কার্ড, ভিসা কর্ড অথবা অন্য মাধ্যম আবলম্বন করতে পারবেন।

পাবজি for pc দাম (pubg pc price)

পাবজির দাম যুদি ডলার এ ধরি তবে ২৯.৯৯ ডলার আর ভারতিদের কারেন্সিতে এটি হলো ৯৯৯ রুপি। যুদি একে বাংলাদেশী টাকায় কনভার্ট করি তবে এটি দারায় ২৫৪৩ টাকা। সুতরাং এ গেমটির জন্য আপনাকে বাংলাদেশ থেকে একটা ভালো এমাউন্ট পে করতে হচ্ছে সেহেতু আমি আপনাদের উপদেশ দিব গেমটি না কিনে এটিকে ইমুলেটর এ খেলার জন্য।

পাবজি গেম app ডাউনলোড ল্যাপ্টপে

পাবজি যখন আপনি ডাউনলোড করছেন আপনার ল্যাপ্টপের জন্য তখন আপনার কাছে দুইটি রাস্তা থাকে। একটি হলো ইমুলেটর দিয়ে খেলা আরেকটি হলো পাবজি গেম কিনে খেলা।

আর যুদি আপনি পাবজি কিনে খেলতে আগ্রহি হয়ে থাকেন পাবজির রিয়েল মজা নিতে তবে আপনি আমাদের এর উপর বলা টপিটি পড়ে দেখতে পারেন।

কীভাবে ইমুলেটর দিয়ে পাবজি খেলবেন তা আমি উপরের অংশে বলেছি। কম্পিউটারে যে পদত্বি ব্যাবহার করবেন সেটি লাপ্টেপের ব্যাপারেও একই। সুতরায় আমাদের লেখা সে আংশটি পড়ে নিন।

পাবজি গেম লাইট app ডাউনলোড

এর জন্য আপনাকে আমাদের দেওয়া লিংক ”পাবজি মোবাইল অ্যাপ ডাউনলোড লিংক” এ টপিকটাতে গিয়ে পাবজি মোবাইল লাইট লিংক আপনার ডিভাইসের আপারেটিং সিস্টেম অণুসারে লিংকে ক্লিক করে ডাউনলোড করেনিন যেভাবে আপনি আপনার সাধারণ অ্যাপ ডাউনলোড কর থাকেন।

আমি আমার লেখা লিংক পয়েন্ট এ গুগলের জন্য লিংক দিয়েছি আবার এপেল আই ও এস এর জন্যও লিংক দিয়েছি। আপনারা নিচে একটু স্ক্রল করলেই পেয়ে যাবেন।

ডাউনলোড হয়ে যাওয়ার পর আপনি পাবজি খেলা শুরু করতে পারবেন। আর যদি পাবজি মোবাইল এর ব্যাপারে আরও জানতে চান তবে আমাদের নিচের পয়েন্টগুলো পড়ে দেখতে পারেন।

পাবজি গেম খেলার নিয়ম বা configuration

পবজি গেম খেলার জন্য আপনাকে আগে এটির configuration জানতে হবে। আর সে জন্য আপনাকে পাবজির প্রতেকটি বাটন যে ‍গুলো আপনি ব্যবহার করবেন খেলার জন্য সম্পর্কে জানতে হবে এবং কোনটা দিয়ে কী কাজ হয় তাও আপনাক বুঝতে হবে।

আমি আপনাদের নিচে পাবজি গেম কীভাবে আপনার এন্ড্রোয়েড ডিভাইসে খেলবেন এবং কীভাবে কম্পিউটার ইমুলেটর এ খেলবেন তা বুঝিয়ে দিয়েছি স্কিনসর্ট এর মাধ্যামে। এখানে আমি ইমুলেটর এ কী করে খেলবেন এবং মোবাইলে কী করে খেলবেন তাও বলে দিয়েছি।

১. পাবজিগেম লাইট মোবাইলে configuration

পবজি গেম খেলার জন্য আপনার সবচেয়ে আগের কাজ হলো গেমটি ডাউনলোড করা। আপনাদের সুবিধার জন্য আমি নিচে লিংক দিয়ে দিয়েছি। একটা ক্লিক এ ই আপনার ডাউনলোড শুরু হয়ে যাবে। নিচে আমি বাটন এডিটিং এর একটি স্কিনসর্ট দিলাম।

এখানে আমি প্রত্যেকটি আইকনকে নাম্বার দিয়ে আকিয়ে দিয়েছি যাতে করে আপনারা স্পষ্ট করে বুঝতে পারেন। এখানে 1 নাম্বার আইকনটি হলো স্প্রিট বাটন। এটাটে ক্লিক দিলো আপনার কেরেক্টার দৈরাতে শুরু করবে। আর আরেক বার ক্লিক করলে থেমে যাবে।

2 নাম্বার আইকনটি হলো জয়স্টিক এর সহায্যে আপনি আপনার কেরেক্টার কে ডানে, বামে, আগে, পেছনে নিয়ে যাবেন। এখানে 3 নাম্বার আইকনটি হলো রিভাইভ বাটন। আপনি যদি দল করে গেম এ যান তবে আপনার পান্টারকে বাচাতে পারবেন। আপনারর পান্টার যখন গুলির আঘতে মাটেতে কাতরাতে থাকে তখন আপনি তার কাছে গিয়ে বসে এটির ব্যবহার করেন।

4 নাম্বারে ফায়ার বাটন যেটিতে ক্লিক করে গুলি করা হয়। 5 নাম্বারে জাম্প বাটন যেটাতে ক্লিক করলে আপনার কেরেক্টার লাফাবে দেওয়াল পার করবে।

6 নাম্বার হলো লেড ডাউন বাটন। এতে ক্লিক করলে আপনার কেরেক্টার মাটিতে শুয়ে পরবে। 7 নাম্বারে সিট বাটন এতে ক্লিক করলে আপনার কেরেক্টার বসে পরবে। 8 নাম্বারে রিলোড বাটন এতে ক্লিক করলে আপনার কেরেক্টারে গুলি লোড নিবে।

9 নাম্বারে গ্রেনেড আপশন এটিতে আপনার কাছে থাকা গ্রেনেড আপনি ব্যবহার করেন এনামির উপরে ছারতে। 10 নাম্বারে পিক আপ বাটন এ বাটনে ক্লিক করলে আপনার কেরেক্টার প্রয়োজনিয়ি সাপলাই লুট বক্স থেকে উঠাবে।

11 নাম্বারে ম্যাপ। 12 নাম্বারে আপনার পাটনারদের লিস্ট আর এইচ পি। 13 নাম্বারে ফলো, আপনি চাইলে আপনার পাটনারকে ফলো করতে পারবেন।

14 নাম্বারে মেডকিট। আপনার ডেমেজ হলে ব্যবহার করবেন। 15 নাম্বারে আপনার গান। 16 নাম্বারে ওপেন যতে ক্লিক করলে দরজা খুলবে। 17 নাম্বারে গেট ইন যার দ্বার গাড়ীতে উঠে। 18 নাম্বার হলো ড্রাইভ যার দ্বারা গাড়ী চালানো হয়।

19 নাম্বারে এক্সিট যার দ্বারা গাড়ী থেকে নামা হয়। 20 নাম্বারে ম্যাসেজ এর দ্বারা পান্টারদের সাথে কথা বলা চলে। আর 21 নাম্বারে বেগ যেখানে আপনার কালেক্ট করা সব জিনিসপত্র থাকে।

২. পাবজি গেম ইমুলেটরে configuration

পবজি গেম ইমুলেটরে ডাউনলোড করার পর গেমটি ওপেন করুন আর সেটিং এ যান। সেটিং চোখে নাও পড়তে পাড়ে তবে এম এ ক্লি কররে সেটিং চলে আসবে।

সেটিং আসার পর কন্টল এ ক্লিক করে এরকম পেজে চলে আসবে। তার পর ট্যাব অথবা সরাসরি কাস্টমাইজ এ ক্লিক করে বাটন এডিটিং এ চলে যাবে। কাস্টমাইজে গিয়ে আপনি আপনার কি বোর্ড উপর হাতের কন্টল আণুসারে কি সাজিয়ে নিবেন।

আপনাদের সুবিধার্থে আমি স্টপ গুলো করে দখিয়ে দিলাম। সবুজ কালি দিয়ে আকানো মেনুটাকে বলে গেম কন্ট্রল। এখানে ক্লিক করার পর এবটি অপশন বার খুলবে। সে আপশন বারে থাকা সব আপশনের নিচে থাকা open advanced editor টিতে ক্লিক করে দিতে হবে। আর আপনি চলে আসবেন আপনার কি কন্ট্রল সেন্টারে।

এখানে আরও একটা কথা হলো আপনি ‍যুুদি এ আক্ষর ‍গুলো স্ক্রিনে না রাখতে চান তবে আবর গেম কন্টল এ ‍গিয়ে on-screen controls এ ক্লিক করে অফ করে দিলেই হবে।

আবশ্য ইমুলেটর ব্যবহার করে গেম খেলার সময় মাউজ কার্সর ইনভিজিবল করে নিতে হয়। আর ব্লস্টাকে এটা করার জন্য আপনাকে গেমএর ভিতর যাওয়ার পর F1 কি চাপতে হয় আর মাউন কার্সর ভিজিবাল করার জন্য আবার F1 কি চাপতে হয়।

পাবজি কোন মোবাইলে চলবে (pubg requirement)

পাবজি গেমটি অত্যন্ত হাই গ্রাফিক এ তৈরি। আর তাছার এর সাইজ অনেক বড়। পাবজির সাইজই হলো ১ জি বি।

যুদির সুধুমাত্র রান করানোর কথা হয় তবে আমি বলবো এমন সব ফোন যেগুলোর স্টোরেজ ৮ জি বি এবং রেম ২ জি বি সেসব ফোনে। তবে স্মুথ গেমপ্লে পেতে হলে আপনাকে অবশ্যই একটি ভালো ডিভাইস ইউজ করতে হবে।

সাধারণত ৩২ জি বি স্টেরেজ আর ২ জি বি এর উপরে রেম এ রকম ফোন এ পাবজি স্মূথ গেম প্লে পাওয়া যায়। তাও মাঝে মাঝে আবার আটকে যাওয়ার বা লেগ করার সমস্যা হতে পারে। কিন্তু পাবজি লাইট ব্যবহার করলে এমন সমস্যা হওয়া সম্ভাবনা খুবি কম।

pubg update

সাধারণত পাবজির আপডেট খুবি ঘণ ঘণ আসে। আর পাবজির আপডেট সধারণত আসে এর ম্যাপ পরিবর্তন এর ক্ষেত্রে। যেমন কিছুদিন আগেই পাবজির নতুন একটি ম্যাপ এড করা হয়েছে যার নাম লিবিক। আবার আরও নতুন কিছু ম্যাপ পাবজিতে আনার মত জানিযেছে পাবজি ডেবোলপাররা।

তাছার প্রতি সিজনে পাবজির আপডেট আসে। যেমন সিজন ১০ এ আপডেট এসেছে হেবেন নামের একটি ম্যাপ।

পাবজির লক্ষ তারা তাদের ম্যাপ আরও বড় করে তুলবে। পাবজির সবচেয়ে বড় ম্যাপ এর নাম Miramar যার আকার 8×8 km. আর সবচেয়ে ছোট ম্যাপ এর নাম Sanhok যার আকার 4×4 km. আর যেমনটা বলেছি পাবজি নিজের সব ছোট ম্যাপএর সাইজ বড় করে নিচ্ছে। সুতরাং খুব তারা তারি পাবজির Sanhok ম্যাপটিও 8×8 km করে দেওয় হবে।

পাবজি মোবাইল অ্যাপ ডাউনলোড লিংক

PUBG Mobile এন্ড্রোয়েড এর জন্য ডাউনলোড। যারা গুগল প্লে স্টোর থেকে গেম ডাউনলোড করে থাকে তারাই এই লিংক ব্যবহার করতে পারবে। যারা iOS ব্যবহার করে তারা এ লিংক থেকে ডাউনলোড করতে পারবে না।

PUBG Mobile অ্যাপেল আই ও এস ব্যবহার করে তাদের জন্য ডাউনলোড। এলিংক একমাত্র আই ও এস ব্যবহার কারীদের জন্য এ লিংক এন্ড্রেয়েড ইউজাররা ব্যবহার করতে পারবেন না।

PUBG Lite এন্ড্রোয়েড এর জন্য ডাউনলোড। যারা অ্যাপেল আই ও এস ব্যবহার করেন তারা এ লিংকটি ব্যবহার করবেন না। এটা এক মাত্র গুগল প্লে স্টোর ইউজার দের জন্য।

পাবজি গেম history

পাবজি গেমটি আসলে একটি জাপানিজ মুভি থেকে ইন্সপায়রিত। যে মুভিটির নাম ছিল Batoru Rowaiaru যার ইংরেজি অর্থ দারায় Battle Royal. এ মুভিটি ডিরেক্ট করেছিল কেনিচি ফুকাসাকু আর এ মুভিটির স্ক্রিপ্ট লেখেছিল কেনটা ফুকাসাকু। মুভিটির গল্প নেওয়া হয়েছিল কুসুয়ান টাকামি ১৯৯৯ এর নোভেল থেকে।

Koushun Takami 1969

মুভিটির কহীনী ছিল কিছু স্কুল ছাত্র ছাত্রীদেরকে নিয়ে যাদের স্কুল থেকে ধরে নিয়ে গিয়ে একটি জনমানব শূণ্য দীপে নিয়ে ছেরে দেওয়া হয় নানা প্রকার অস্ত সমেত আর বলাহয় লরায় কর যতক্ষন পযন্ট না শেষ জন বেচেথাকে। আর তারা বেচে নিজেকে বাচানোর জন্য নিজেদের ক্লাসমেটদের গুলি করে মারতে থাকে। আর এ কাজটি করার পেছনে দেখানো হয় দেশের কতগুলো বড় বড় পলিটিশিয়ানদের যারা সরকারের সাথে যুক্ত।

পরবর্তিতে এ মুভিটি নিষিদ্ব করে দেওয়া হয়। এ মুভি থেকেই ইন্সপাইরিত আজকের সকল Battle Royal গেম। সেটা হো ফ্রি ফায়ার, পাবজি বা অন্য যেকোনো Battle Royal গেম।

কিছু সাজেশন

আপনারা যারা মুভিদেখতে পছন্দ করেন বা ফেসবুব ভিডিও দেখতে পছন্দ করেন এবং নিজের পছন্দের ভিডিও গুলো একেবারে সিকিউর ভাডে ডাউনলোড করে নিজের গেলারিতে নিয়ে রাখতে চান বা ১০০% সিকিউরিটি ভেরিফাইড ভিডিও ডাউনলোডিং অ্যাপ খুজছেন তারা আমাদের এ ব্লগ গুলো পড়ে দেখতে পারেন।

তাছার আমাদের ব্লগে রয়েছে ক্রিকেট লাভারদের জন্য বেস্ট ক্রিকেট গেম সাজেশন। আবার ফুডবল লাভারদের জন্যও আছে বেস্ট ফুটবল গেম সাজেশন

পাবজির লাইট ভার্সন কোথায়?

পাবজির লাইট ভার্সন গুগল প্লে স্টোরে এভেলাভল আছে কিন্তু এপেল আই ও এস এ পাবজির সাধারন ভার্সন পাবেন কিন্তু লাইভ ভার্সন না। কারণ তারা ওটা রিমুভ করে দিয়েছে।

পাবজি গেম কত সালে পাবলিশ হয়?

পাবজি পাবলিশ হয় ডিসেম্বরে ২০ তারিখে ২০১৭ সালে।

পাবজি ইউজারদের সংখ্যা কত?

সুধু মাএ স্টিমের কথা ধরলেই পাবজি প্লেয়ারদের সংখ্যা ৩.২৪ বিলিয়ন ছারিয়ে । এমনিতে তো মোবাইল প্লেয়ার, ইমুলেটর প্লেয়ার আছেই।

পাবজির বিকল্প গেম কী?

পাবজির বিকল্পগেম হলো ফ্রি ফায়ার।

পাবজি আবিষ্কার করেছেন কে?

পাবজি আবিষ্কার করেছে পাবজি করপোরেশন এবং ক্রাফ্টন।পাবজির ডিজাইনার ব্রেন্ডন গ্রিনে।

পাবজি গেম কী?

পাবজি হলো একটি ব্যাটেল রোয়েল গেম।

পাবজি খেলার নিয়ম কী?

আমাদের ব্লগে আমরা ব্যখ্যা করে রেখেছি স্ক্রল করে পড়ে আসত পারেন।

পাবজি লাইট পিসি তে খেলা যাবে?

পাবজি লাইট পিসিতে খেলা যাবে। তার জন্য আপনাকে ইমুূলেটর ব্যবহার করতে হবে। কারণ লাইন ভার্সন সুধু এন্ড্রোয়েড ইউজারদের জন্য।

পাবজির জন্য কোন ভিপিএন ভালো হবে?

টারবো ভিপিএন।

পাবজি অনলাইন না আফলাইন গেম?

পাবজি একটি অনলাইন গেম।

পাবজি গেম কোন দেশের ডেবোলপাররা ক্রিয়েট করেছে?

সাউত কোরিয়া।

Featured