ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম জেনেনিন

show password

খুবি ছোট্র প্রক্রিয়ার মাধ্যমে আপনাদের ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম শিখিয়ে দিবো। ছোট্র একটি অ্যাপ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে খুব সহজেই এ কাজ করে নিতে পারবেন।

ওয়াইফাই Wi-Fi যার ফুল মিনিং হিসেবে ধরা হয় Wireless Fidelity এই দুটি শব্দকে। আসলে এটা ওয়াইফাই এর ফুল মিনিং না। এটা শুধুই হলো মার্কেটিং কম্পানির একটি ইউজার ফ্রেন্ডলি নাম খুজে রাখার চেষ্টা।

তবে চারিদিকে এ নামই ছরিয়ে পরে আর প্রায় আমরা সমলেই মনে করতে শুরু করি Wireless Fidelity ই হলো ওয়াইফাই এর ফুল মিনিং।

ওয়াইফাই হলো একটি ওয়ারলেস বা একটি তার বিহীন ইন্টারনেট ব্যবস্থা যার মাধ্যমে কোনো প্রকার ওয়ার কনেকশন ছারা বা সীম কনেকশন ছারা খুব সহজেই ইন্টারনেট যে কোনো এমন ডিভাইস যা ইন্টারনেট সাপোর্ট করে তার মধ্যে ব্যবহার করা যায়।

ওয়াইফাই পাসওয়ার্ড হলো ওয়াইফাই হোল্ডারদের জন্য একটি সুরক্ষা ব্যবস্থা যার মাধ্যমে তারা তাদের ইউজারদের নিয়ন্ত্রন করে থাকে।

আর আজ আমরা এখানে জানবো কী ভাবে আপনি আপনার বন্ধুর বা এমন কারোও ওয়াইফাই পাসওয়ার্ড খুব সহজেই জেনে নিতে পারবেন যাদের ওয়াইফাই আপনার ডিভাইসটিতে কন্টেক্ট আছে।

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার জন্য কী কী প্রয়োজন

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার জন্য আপনার প্রয়োজন হবে একটি সফ্টওয়্যার আর এ সফ্টওয়্যারটি আপনি পেয়ে যাবেন গুগল প্লে স্টোর থেকে।

আমি আপনাদেরকে অ্যাপের গুগল প্লে স্টোর লিংক এখানে প্রভাইড করে দিবো।

কম মূল্যের মধ্যে সেরা মোবাইল টি কিনে নিন

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

আমার দেখানো এ নিয়ম দ্বারা আপনি কারও ওয়াইফাই পাসওয়ার্ড চুরি করে নিতে পারবেন না। বরং আপনি এমন কারও পাসওয়ার্ড জেনে নিতে পারবেন যার পাসওয়ার্ড আপনার বা আপনার চেনা পরিচিত করও বা অন্য কারও ডিভাইসে কনেক্ট করা আছে।

এর জন্য আপনাকে তেমন কোনো কঠিন কাজ করতে হবে না। শুধু আমাদের এ ধাপগুলো ঠিকমতো অণুসরণ করলে আপনি খুব সহজেই এবং একেবারে সঠিক পদ্বতিতে পাসওয়ার্ড জেনে নিতে পারবেন।

আপনার ফোনে বা অন্য কারও ফোনে অবশ্যই ওয়াইফাই যেটির পাসওয়ার্ড আপনি জানতে চান সেটা সংযুক্ত বা কনেক্ট থাকতে হবে।

আপনার ফোন রুটেড থাকলেও এ পদ্বতি কাজ করবে আবার আপনার ডিভাইসটি ননরুটেড হলেও আপনার ফোনে এ পদ্বতিটি কাজে লাগবে।

আপনার বন্ধুর ডিভাইসটি অন করে তার ওয়াইফাইটি অপেন করে তার পর আপনি সেটিংয়ে চলে যাবেন। এবার আপনি তার ডিভাইসে ওয়াইফাই সেটিং খুজে বের করুন।

জেনে নিন কে আপনার ফোনে অচেনা নাম্বার থেকে কল করছে আর দেখে নিন ছবি

আপনার বন্ধু যুুদি টেকনো বা ইনফিনিক্স কোনো একটি ব্যবহার করে তবে আপনি ওয়াইফাই সেটিংয়ে গিয়ে কনেক্টেডেড ওয়াইফাই এর পাশেই দেখতে পাবেন Qr code এর একটি অপশন।

আপনাকে বেশী কিছু করতে হবে না। শুধু সে আইকনটিতে ক্লিক করে দিলে ডিভাইসটি লক করা থাকলে লক চাইবে আর লক দেওয়ার পর Qr code অপেন হয়ে যাবে।

এবার আপনি আপনার ডিভাইস দিয়ে কোডটি স্কেন করিয়ে কনেক্স করিয়ে নিতে পারবেন। তবে যুদি আপনার ডিভাইসে কিউআর কোড স্কেন করার অপশন না থাকে তবে আপনি এ অ্যাপটি ব্যাবহর করতে পারবেণ।

ওয়াইফাই পাসওয়ার্ড বের করার নিয়ম

এখানে আমি যে লিংটি দিয়েছি সেটি হলো হলুদ বক্স করা অ্যাপটি। অ্যাপটি খুবি পাওয়ারফুল একটি স্কেনার। আর আমি নিজে এ অ্যাপটি ব্যবহার করি।

এ অ্যাপটির সাহায্যে আপনি গেলারি থেকে স্কিসর্ট স্কেন করাতে পারবেন। এটা শুধু সরাসরি কোনো স্কেন করে। তবে আপনার বন্ধুর ফোনটির স্ক্রিন যুদি ফাটা থাকে বা খুব স্কেচ থেকে থাকে তবে এটি ব্যবহার করতে পারবেন।

অন্য কিউআর কোড স্কেনার ডিসপ্লেতে স্কেচ থাকলে বা ফাটা থাকনে স্কেন করতে পারে না। তবে এ অ্যাপটি যেমন পারে তেমন খুব দ্রুত রেজাল্ট দেয়।

আপনার ডিভাইসে এসএসআইডি সহ পাসওয়ার্ড দেখাবে। আর সে পাসওয়ার্ডটি দিয়ে আপনি খুব সহজেই ওয়াইফাইটি যে কোনো ফোনে কনেক্ট করে নিতে পারবেন।

তবে আপনি নিজেও কনেক্ট করে নিতে পারবেন। আর সে জন্য আপনাকে আপনার বন্ধুর ফোনটি থেকে ওয়াইফাই এর কিউআর কোড এর একটি স্কিনসর্ট নিয়ে নিতে হবে।

আর তার পর সেটা আপনার ডিভাইসে নিয়ে আসতে হবে সেয়ার করে। এবার আপনার এ অ্যাপটি অপেন করেতে হবে। ওপেন করার পর নিচে দেখানো আইকনে ক্লিক করে আপনার গেলারি থেকে স্কিনসর্টটি খুজে সিলেক্ট করে দিতে হবে।

এভাবে আপনি যে কোনো এমন ওয়াইফাই যা অন্য কোনো ডিভাইসে কনেক্ট করা আছে তার পাসওয়ার্ড আপনি দেখে নিতে পারবেন।

Featured