অ্যাডসেন্ট অ্যাপ্রুভ এসইও ফ্রেন্ডলি ব্লগার টেমপ্লেট

blogger seo templates

ব্লগার দিয়েই ফ্রি ওয়েবসাইট ক্রিয়েট করে গুগল অ্যাডসেন্স থেকে ইউটিউবের মতো ইনকাম করে নেওয়া যায়। আর এর জন্য আপনাকে একটি ভালো ব্লগার টেমপ্লেট এবং কিছু ভালো আর্টিকেল এর প্রয়োজন হয়।

আপনি যুদি আমাদের আগের লেখাটি যেটি আমরা লিখেছি অ্যাডসেন্স অ্যাপ্রুভেল জন্য প্রয়োজনীয় কয়েকটি বিষয় যে গুলো আপনার ওয়েবসাইটে থাকতে হয় সে বিষয়গুলি নিয়ে। আপনারা চাইলে এখান থেকে এ সে লেখাটি পড়ে নিতে পারেন।

আজ আমাদের এ লেখাটিতে আপনাদের সামনে তুলে ধরবো কিছু এসইও ফ্রেন্ডলি এবং অ্যাপডসেন্ট এপ্রুভের জন্য বাছােইকৃত টেমপ্লেট গুলোর সাথে।

শুরুতেই বলে দেই আপনি টেমপ্লেট গুলো ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন তবে এগুলোর ফুটার ক্রেডিট আপনি চেন্জ করতে পারবেন না।

আপনি যুদি চালাকি খাটিয়ে তাদের কোডে গিয়ে ফুটার ক্রেডিট চেন্জ করতে চেষ্টা করেন তবে সাথে সাথে এটি ওনারের সাইটে চলে যাবে যাতে করে তারা আপনার বিরুদ্বে একশন নিবে বা অটোমেটিকলি আপনার টেমপ্লেটটি ডিসঅ্যাবেল হয়ে যাবে।

কিন্তু আমি লেখার শেষে আপনাদের একটি ট্রিক শেয়ার করবো যেটি ব্যবহার করে আপনি আপনার ফ্রি টেমপ্লেটটির ফুটার ক্রেডিট চেন্জ করতে পারবেন তাও আবার তাদের কারা কোডে কোনো পরিবর্তন না এনে।

এমনটি টেমপ্লেটের ওনারাও এটার সম্পর্কে জানতে পারবে না। তাদের ক্রেডিট তাদের ক্রেডিটের জায়গায়ই থাকবে।

ব্লগার টেমপ্লেট

আমি এখানে টেমপ্লেট গুলোর নামের সাথে এদের বিষেশ বিষেশ বৈশিষ্ঠ গুলোও আপনাদের সাথে শেয়ার করবো। শুরুটেই আমি যে টেমপ্লেটটি দিয়ে শুরু করবো তার নাম হলো CB Theme.

1. CB Theme – SEO Friendly Blogger Template

CB Theme হলো একটি ফ্রি এস ই ও ফ্রেন্ডলি ব্লগার থীম। এ ব্লগার থীমটি খুব সহজেই কাস্টমাইজ করা যায়। আর টি কাস্টমাইজ করার সময় কোনো প্রকার ঝামেলাতে পড়তে হয় না।

cb theme

LIVE DEMO DOWNLOAD

এ থীমটির কিছু বিষেশ বৈশিষ্ঠ গুলো হলো:

  • অ্যাডসেন্স এপ্রুভেল জন্য সেরা বাছাই
  • এসইও ফেন্ডলি
  • এসইও রেডি থীম
  • অ্যাডসেন্স এর জন্য সেরা ব্লগার টেমপ্লেট

আপনি চাইলে এ টেমপ্লেটটির ডেম ভিউ দেখে নিতে পারবেন। আমি মনে করি আপনার নিশ্চই খুবি পছন্দ হবে টেমপ্লেটটি।

2. Smart SEO – SEO Friendly Blogger Template

Smart SEO আসলেই খুবি আসাধারণ একটি ব্লগার টেমপ্লেট। এটা আমার এতটাই পছন্দের যে আমি নিজে আমারা ব্লগার ওয়েবসাইটে এ টেমপ্লেটটি ব্যবহার করেছি।

smart seo

LIVE DEMO DOWNLOAD

এর কিছু বিষেশ বৈশিষ্ট হলো:

  • এটা সম্পূর্ণ রেসপনসিভ ব্লগার টেমপ্লেট
  • সম্পূর্ণ এস ই ও অপটিমাইজড টেমপ্লেট
  • অ্যাডসেন্স ফ্রেন্ডলি ব্লগার টেমপ্লেট
  • সেরা ব্লগার থীম অ্যাডসেন্ড অ্যাপ্রুবেল জন্য

এ ব্লগার টেমপ্লেটটি ডিজাই করা হয়েছে বিশেষ করে এস ই ও এর জন্য। এবং এটা এই ই এর জন্য খুবি ভালো। যুদি আপনার এমনকোনো ওয়েবসাইট থেকে থাকে যাতে আপনি আপনার স্টোরি, ব্যক্তিগত অবিজ্ঞতা শেয়ার করে থাকেন তবে এটা আপনার জন্য সেরা বাছাই।

3. Phantom – Best SEO Blogger Template

Phantom ব্লগার টেমপ্লেটটি ডিজাইন করা হয়েছে বিশেষ করে তাদের জন্য যাদের এমন ওয়েবসাইট আছে যা টেক ব্লগ সম্পর্কিত। সুতরাং আপনি যুদি একটি সাইট রান করিয়ে থাকেন যা টেক ব্লগ সম্পর্কিত তবে আপনি টেমপ্লেটটি ইউজ করে নিতে পারবেন।

phantom

LIVE DEMO DOWNLOAD

এর বিশেষ বৈশিষ্ট গুলো হলো:

  • ব্লগারের জন্য সেরা এস ই ও ফ্রেন্ডলি থীম
  • ফ্রী অ্যাডসেন্স রেসপনসিভ ব্লগার টেমপ্লেট
  • ফ্রী এস ই ও টেমপ্লেট ব্লগারের জন্য

এটা আপনার সাইট রেংকিংকে বোস্ট করবে আর আপনার ওয়েবসাইটের লোডিং টাইম কম করে দিবে।

4. Simplegrid

Simplegrid এ টেমপ্লেটটি ডিজাইন করা হয়েছে সে ওয়েবসাইট ওনারদের জন্য যারা তাদের ব্লগে ইমেজ বেশী ব্যবহার করে। এটা সাহায্য করে ইমেইজ কম্পেস করে তার সাইজ কমানোর কাজে এবং সাইটের লোডিং স্পিড কমায়।

simplegrid

LIVE DEMO DOWNLOAD

এর বিশেষ বৈশিষ্ট গুলো হলো:

  • এস ই ও ফ্রেন্ডলি ব্লগার থীম
  • ফ্রী ব্লগার টেমপ্লেট অ্যাডসেন্স এর জন্য
  • ব্লগার এস ই ও থীম

এটা হোমপেইজে লেটেস্ট পোস্টগুলোর গ্রাইড তৈরি করে । আর গ্রাইড হলো এস ই ও এবং অ্যাডসেন্স অ্যাপ্রুভেল জন্য খুবি ভালো।

5. Plate SEO Friendly Blogger Template

এটা খুবি আসাধারণ ডিজাইনের এরকটি টেমপ্লেট। আমার পছন্দের ডিজাইন কম্বিনেশণ হলো সাদা আর কমলা কালার এর কম্বিনেশণ। আর এ দুইটি রং যখন একসাথে ইউজ করা হয় তখন দেখতে খুবি ভালো লাগে। আর এ কালার কম্বিনেশণ আপনারও পছন্দ হবে আমি নিশ্চিত।

plate seo

LIVE DEMO DOWNLOAD

এখানে একটা বিশেষ কথা হলো এ টেমপ্লেটটি তৈরি করা হয়েছে ফুড ব্লগ গুলোর জন্য। আসাধারণ ফাংশনালিটি দিয়ে তৈরি। এ ধরণের থীম হলো পারফেক্ট চয়েজ রেসিপি ব্লগ এবং কাস্টম রেসিপি পোস্টের জন্য।

আপনা ব্লগ বিভিন্ন রেসিপি সংক্রান্ত হলে আপনি টেমপ্লেটটি ইউজ করতে পারবেন। আর এর সংক্রান্ত না হলেও আপনি এ টেমপ্লেটটি ইউজ করতে পারবেন।

6. Sora Ribbon

সুরার প্রায় সবগুলো টেমপ্লেটই একটু ভিন্ন ধরণের হয়। আমি ব্লগারে শুরুর দিকে আল্টার একটি টেমপ্লেট ইউজ করেছিলাম তবে পরবর্তিতে আমি সুরার টেমপ্লেট ইউজ করতে শুরু করি।

তবে আল্টার টেমপ্লেট গুলোও খুবি ভালো হয় কারণ এদের সবগুলো টেমপ্লেটই এসইও ফ্রেন্ডলি হয়। শুধু কালার কম্বিনেশণ এর জন্য আমি সুরা ইউজ করতে শুরু করি।

sora ribbon

LIVE DEMO DOWNLOAD

Sora Ribbon এর বৈশিষ্ট:

  • সেরা রেসপনসিভ মোবাইল ফেন্ডলি ব্লগার টেমপ্লেট
  • এডসেন্স রেডি ব্লগার টেমপ্লেট

Sora Ribbon টেমপ্লেটটি সিম্পল, মিনিমাল, রেসপনসিভ এবং ইজি টু ইউজ ব্লগার টেমপ্লেট। এ থীমটি টেকনোলজি, ফেসন, স্পটস, ভিডিও, হেলথ, ট্রাবেল ব্লগের জন্য সেরা।

7. Fastest Blogger Template

Fastest Blogger Template একটা খুবি দ্রুত ব্লগার টেমপ্লেট। এটা খুব দ্রুত লোড হয়। যারাে এমন টেমপ্লেট খুজছেন যেটি খুব তারাতারি লোড হয় তাদের জন্য একটা খুবি ভালো হবে।

fastest blogger template

LIVE DEMO DOWNLOAD

আর তাছারা অ্যাডসেন্স অ্যাপ্রুবেল জন্য আপনার পেজ লোড স্প্রিড খুবি বড় ভুমিকা রাখে। আনেক সাইট এ লোডিং স্প্রিড এর জন্য অ্যাডসেন্স এপ্রুভ পায় না।

আর তাছারা এ টেমপ্লেটটি খুবি মোবাইল ফেন্ডলি। এ টেমপ্লেটি দ্বারা আপনি মোবাইল ইউজারদের আপনার ব্লগ সাইটের দিকে অ্যাট্রেক্ট করতে পারবেন।

8. Seo Mag Adsense Friendly Blogger Template

Seo Mag ব্লগার টেমপ্লেটটি একটি প্রফেশনাললি ডিজাউন করা টেমপ্লেট এবং যে কোনো প্রকার ব্লগের জন্য মেচিউর। এটা তৈরি করা হয়েছে লেটেস্ট ট্রেন্ডস এবং হাউ কোয়ালিটি কোড দিয়ে ফাস্ট লোডিং এবং রেসপনসিভ লেআউট দিয়ে।

seo mag

LIVE DEMO DOWNLOAD

এটা যে কোনো স্কিন সাইজেই ফিট করে যায় আর খুবি ভালো দেখায় সব ধরণের রেটিওতে।

9. Blackster Blogger Template

যারা সাদা কালো পছন্দ করেন তাদের জন্য এটা খুবি ভালো একটি টেমপ্লেট। আর এটা খুবি স্টাইলিশ এবং হেবি লোকিং কাস্টমাইজড ব্লগিং টেমপ্লেট।

blackster

LIVE DEMO DOWNLOAD

এটা একটা অপটিমাইজড আর ফুললি ফেটার্ডড টেমপ্লেট। ভিবিন্ন উইডগেটস এবং অপশন এর সাথে এ থীমটি আপনাকে সুযোগ করে দেয় এক্সপেক্টশনাল কিছু তৈরি করাতে।

এর লেআউট গুলি সম্পূর্ণ রেসপনসিভ আর আপনি এটা দিয়ে তৈরি করে নিতে পারবেন ফ্লইড ব্লগ যা যেকোনো ডিভাউসের স্ক্রিনে ফিট করে যাবে।

এটা ফেসন, মেকআপ, ট্রাবেল, ডেইলি ব্লগিং, পাবলিক ইনফ্লয়েন্সার এসবের জন্য বেশ ভালো।

10. Magone News Responsive Blogger Template

Magone News ব্লগার টেমপ্লেট হলো একটি পাওয়ার হাউস থীম যার সাথে আছে আনেক কাটিং ইডেগ ফাংশন এবং ডিজাউন যা এনডিউরিং প্রভাব ছেরে যাবে। স্টাইল ব্লগের জন্য আদর্শ, ট্রাবেল, ক্রাফ্ট, টেক, ক্রিয়েটিভ, পিকচার এবং আরও।

magone news

LIVE DEMO DOWNLOAD

Magone News এর বিশেষ বৈশিষ্ট গুলো:

  • মেগাজিন ব্লগার টেমপ্লেট
  • এস ই ও ফ্রেন্ডলি ব্লগার টেমপ্লেট
  • অ্যাডসেন্স ফ্রেন্ডলি ব্লগার টেমপ্লেট

Magone News টেমপ্লেটটির লাইভ ডেমো আপনারা চাইলে দেতে নিতে পারবেন। আপনার নিশ্চই পছন্দ হবে।

আরও কিছু পড়ুন আপনার পছন্দের

গুগল থেকে কী কী উপায়ে টাকা ইনকাম করবেন তার জানার জন্য আমাদের এ লেখাটি পড়ে দেখতে পারেন আপনি। আমরা আমাদের ও লেখাটিতে লিখেছি ৫টি গুগল থেকে একটা ভালো এমাউন্টের টাকা ইনকাম করে নেওয়ার গুগলেরেই দেওয়া অপরচুনিটির কথা।

আর তাছারা আমাদের লেখা এ পেজটিও পড়ে দেখে নিতে পারবেন। আমরা আমাদের ও লেখাটিতে লিখেছি অ্যাডসেন্স ফাস্ট অ্যাপ্রুভের জন্য কোন কোনে বিষয়ের উপর লক্ষ রাখা দরকার।

আপনারা চাইলে অ্যাপ দিয়ে ইনকাম এ লেখাটি পড়ে নিতে পারবেন। কারণ আমরা আমাদের এলেখাটিতে লিখেছি কিছু জনপ্রিয় পদ্বতির কথা যেগুলো দিয়ে আপনি আপনার ইনকাম বাড়িয়ে নিতে পারবেন। যা সাক্সেস ফুল অ্যাপ ডেবোলপাররা ইউজ করে থাকে।

Featured